• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ৪ ভাদ্র ১৪৩১, ১৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সময় টিভির সম্প্রচার এক সপ্তাহ বন্ধের নির্দেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০২:২৪ পিএম
সময় টিভির সম্প্রচার এক সপ্তাহ বন্ধের নির্দেশ
ছবি : সংগৃহীত

বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির সম্প্রচার সাত দিনের জন্য বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার (১৯ আগস্ট) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি শশাঙ্ক শেখর সরকারেরಞ হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

সময় টিভির এমডি ও সিইও পদ থেকে আহম𝓀েদ জ🐓োবায়েরকে অপসারণের বৈধতা চ্যালেঞ্জ করে করা এক রিটের শুনানি শেষে আদালত এ আদেশ দিয়েছেন। রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট ফারজানা খান নীলা।

এর আগে ১৪ আগস্ট সময় টিভির এমডি ও সিইও পদ থেকে আহমেদ জোবায়েরকে অপসꦉারণের বৈধতা চ্যালেঞ্জ আদালতে আবেদন করা হয়। আদালতে সিটি গ্রুপের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করীম। আহমেদ জোবায়েরের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন।

বৈষম্যবিরোধী আন্দোলনের উদ্ভূত পরিস্থিতিতে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। ঘটনার পর বিক্ষুব্ধ জনতা সময় টিভিসহ বেশ কয়েকটি মিডিয়া কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এতে সাময়িকভাবে সময় টিভির সম্প্রচার বন্ধ হไয়ে যায়।

পরে সম্প্রচারে এলেও সময় টিভির মালিকানা সংক্রান্ত দ্বন্দ্ব শুরু হয়। যা শেষ পর্যন্ত তা আদালতে গড়ায়। সূত্রমতে, গত ১০ আগস্ট গুলশানের সিটি হাউজে সময় মিডিয়া লিমিটেডের পরিচালনা পর্ষদের সভায় নতুন ব্যবস্থাপনা পরিচালক নির্ধারণ করা হয়। সভায় পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর পদ থেকে আহমেদ জোবায়েরকে অব্যাহতি দেওয়া হয়ে🥂ছে।

একই সভায় পরিচালক শম্পা রহমানকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব দিয়ে জানানো হয়, সময় মিডিয়া লিমিটেডের সব কার্যক্রম এখন থেকে নতুন দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপন🌳া 🔯পরিচালকের নির্দেশনায় পরিচালিত হবে।

এরপর গত ১৪ আগস্ট অব্যাহতির বৈধতা চ্যালে☂ঞ্জ করে হাইকোর্টের কোম্পানি বেঞ্চে আবেদন করেন আহমেদ জোবায়ের। সোমবার এ রিটের ওপ𒈔র শুনানি হয়।

প্রসঙ্গত, ২০০৯ সালে সময় টেলিভিশনের লাইসেন্সের জন্য আবেদন করা হয়। পরীক্ষামূলক সম্প্রচার শেষে ২০১১ সালের ১৭ এপ্রিল বাণিজ্যিক সম্প্রচারে আসে। লাইসেন্স নেওয়ার সময় তৎকালীন ম💝ন্ত্রী কামরুল ইসলামের ভাগ্নে আহমেদ জোবায়েরের নামে ৯৩ শতাংশ শেয়ার ছি൲ল।

ব্যবসায়িক ও পারিবারিক সূত্রের তথ্যমতে, সেই শেয়ারের মধ্যে 🌺৯০ শতাংশ শেয়ার কামরুল ইসলামের হলেও কাগজে কলমে তা ছিল আহমেদ জোবায়েরের নামে। অন্য অংশীদারদের মধ্যে কামরুল ইসলামের ভাই মোরশেদুল ইসলামের ৩ শতাংশ এবং নিয়াজ মোরশেদ ও তুষার আবদুল্লাহর🦂 ২ শতাংশ করে শেয়ার ছিল।

এরপর দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী গোষ্ঠী সিটি গ্রুপ সময় টেলিভিশনে ৬৫ কোটি টাকা বিনিয়োগ করে। তাদের কাছে ৭৫ শতাংশ শেয়ার ছেড়ে দেওয়া হ🙈য়। তবে ব্যবস্থাপনার নিয়ন্ত্রণ জোবায়েরের মাধ্যমে মন্ত্রী কামরুলꦉের পরিবারের কাছে থেকে যায়। পরে তুষার আবদুল্লাহ সময় টিভি ছেড়ে যান।

Link copied!