• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ৪ ভাদ্র ১৪৩১, ১৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিক্ষার্থীর মুখ চেপে ধরা সেই পুলিশ বরখাস্ত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০২:৩০ পিএম
শিক্ষার্থীর মুখ চেপে ধরা সেই পুলিশ বরখাস্ত
হিদুলের মুখ চেপে ধরেছেন আরশাদ। ছবি : সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ‍‍`মার্চ ফর জাস্টিস‍‍` ক൩র্মসূচি চলাকালে ঢাকার নিউ মডেল ডিগ্রি কলেজের শিক্ষার্থী নাহিদুল ইসলামের মুখ চেপে ধরা পুলিশ পরিদর্শক মো. আরশাদ হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সো🅠মবার (১৯ আগস্ট) ঢ💫াকা মেট্রোপলিটন পুলিশের এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

ডিএমপি পুলিশ কমিশনার মো. মাইনুল হাসানের সই করা ওই অফিস আদেশে বলা হয়, ঢাকা মেট্রোপলিটন পুলিশের শাহবাগ থানায় কর্🦹মরত নিরস্ত্র পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. আরশাদ হোসেনকে ১৮ আগস্ট থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আরশাদ হোসেন গত ৩১ জুলা😼ই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‍‍`মার্চ ফর জাস্টিস‍‍` কর্মসূচিতে ঢাকার নিউ মডেল ডﷺিগ্রী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাহিদুল ইসলামের মুখ চেপে ধরেন।

সুশৃঙ্খল পুলিশ বাহিনীর একজন๊ সদস্য হওয়া সত্ত্বেও তার এমন অপেশাদার কর্মকাণ্ডে পুলিশের কার্যক্রম সমন্ধে জনসম্মূখে বিরূপ ধারণার সৃষ্টিসহ পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলে উল্লেখ করা হয় অফিস আদেশে। যার পরিপ্রেক্ষিতে তাকে সাময়িক বরখাস্ত করা হয় বলে জানানো হয়।

আন্দোলন চলাকালে নাহিদুলের মুখ চেপে ধরা ছবিটি ফেসবুকে ছ♏ড়িয়ে পড়লে অনেকেই এই ছবি দেখে অন♍ুপ্রাণিত হন। আন্দোলনের আরও অনেক ছবির মতো এই ছবিটিও হয়ে ওঠে প্রতিরোধের প্রতীক।

Link copied!