• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্কুলছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে জাবিতে বিক্ষোভ


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০২:৫৫ পিএম
স্কুলছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

নোয়াখালীতে স্কুলছাত্রীকে ধর্ষণসহ সারা দেশে চলমান নারী নিপীড়নের প্রতিবাদে এবং ইরানে চলমান আন্দোলনে🌠র প্রতি সংহতি জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের একটি অংশ।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের ম𒊎ুরাদ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি কবির স্মরণী, কামালউদ্দিন হল♐ হয়ে ভাসানী হল সংলগ্ন বটতলায় গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

সমাবেশে জহির রায়হান চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক মৌটুসি জোবায়দা রহমান বলেন, “পোশাক মানুষের মৌলিক অধিকার। কিন্তু আমাদের সমাজে শিক্ষাপ্রতিষ্ঠানসহ সকল ক্ষেত্রে কেমন পোশাক পড়তে হবে তা ধরিয়ে দেওয়া হয়।🔯 দেশে ধর্মের দোহায় দিয়ে নারী উন্নয়নকে বাধাগ্রস্থ করা হচ্ছে। তাই সকল ধরণের নারী নিপীড়নের বিরুদ্ধে আমাদের দাঁড়াতে হবে।”

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখার সভাপতি আবু সাইদ বলেন, “এখন দেশে এমন এক সংস্কৃতি দাঁড়িয়ে গেছে যে, যাকে ধর্ষণ করা হবে, তাকে খুন ক𝐆রতে হবে। এমনটা ঘটছে। কারণ রাষ্ট্র এটাকে আরও প্রভাবিত করছে। তারা বিচার করছে না। বিচার না করার সꦛাংস্কৃতি গড়ে উঠেছে ৷ গণমাধ্যমের তথ্য অনুযায়ী আমরা দেখি ৩ শতাংশ বিচার হচ্ছে। আর ৯৭ শতাংশের বিচার হচ্ছে না। তাই এখানে আমরা কেউ নিরাপদ না। আমরা খুন ও ধর্ষণের বিচার চাই।”

সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সামি আল জাহিদ প্রিতমের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, সাংস্কৃতিক জোটের সভাপতি সৌমিক বাগচি, সহসাধারণ সম্পাদক তাপসী দে প্রাপ্তি, ,ছাত্র ইউনিয়ন জাবি সংসদ𒉰ের সমাজকল্যাণ ও পরিবেশবিষয়ক সম্পাদক সাদিয়া মুন প্রমুখꦰ। 

Link copied!