• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ছাত্রলীগের হামলায় আহতরা ঢামেকে, আটক ১৫


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ০৮:৫১ পিএম
ছাত্রলীগের হামলায় আহতরা ঢামেকে, আটক ১৫

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের তৃতীয় মৃত্যুবার্ষিকীতেꦑ আয়োজিত এক স্মরণসভায় ছাত্রলীগে𝄹র বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে। এতে ছাত্র অধিকার পরিষদের ১০ নেতাকর্মী ঢাকা মেডিকেল (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে এবং ১৫ নেতাকর্মীকে আটকের অভিযোগ উঠেছে।

শুক্রবার (৭ অক্টোবর) আবরার ফাহাদ স্মৃতি সংসদের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্𒆙ত্রাস রাজু ভাস্কর্যের পাদদেশে অনুষ্ঠিত হওয়া ওই স্মরণসভাতে অধিকার পরিষদের নেতাকর্মীরাও অংশ নেয়। যার ফলে ছাত্রলীগের নেতাকর্মীরা ওই স্মরণ সভাতে হামᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚলা চালালে তা পণ্ড হয়ে যায় বলে ছাত্র অধিকার পরিষদদের নেতাকর্মীদের অভিযোগ করেন।

হামলায় আহতদের 🐷চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে ছাত্রলীগের নেতাকর্মীরা চড়াও হন বলে জানা যায়। পরে এক পর্যায়ে পুলিশ এসে ছাত্র অধিকারের প্রায় ১০ জনকে গাড়িতে করে থানায় নিয়ে যায়।

হামলায় আহতরা হলেন- ছাত্র অধিকার পরিষদের হাসিব, আকরাম, জাহিদ, হাসান, মামুন, কাউসার, শাকিল, মিজান, রাকিব, রাসেল, তরিকুল, ইউসুফ, বিন ইয়ামিꦿন। এছাড়া মো. কবির হোসেন নামে এক রিকশাচালকও 🥃আহত হয়েছেন।

অপরদিকে এ ঘটনায় ছা🐲ত্রলীগেরও বেশ কয়েকজন আহত হয়েছ🉐েন বলে সংগঠনের নেতারা অভিযোগ করেছেন।

ঢামেকের একটি সূত্র জানায়, সেখানে জরুরি বিভাগে চিকিৎসা নিতে যাওয়া ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপরে হামলার ঘটনা ঘটেছে। একপর্যায়ে পুলিশ এসে ছাত্র অধিকারের প্রায় ১০ জনকে হাসপাতা🉐ল থেকে নিরাপদে বের করে গাড়িতে করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ওসি (অপারেশন) নুর ম𒊎োহাম্মাদ বলেন, “বেশ কয়েকজন নেতাকর্মীদের আটক করা হয়েছে।” তবে কতজনকে আটক করা হয়েছে তা জানাননি পুলিশ🐈ের এই কর্মকর্তা।

কেন ছাত্র পরিষদের নেতা-কর্মীদের আটক করা হ𒁏য়েছে জানতে চাইলে তিনি বলেন, “যারা বিশৃঙ্খলা করছে বা যাদের বিরুদ্ধ꧋ে অভিযোগ রয়েছে তাদের আমরা আটক করেছি।”

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, “এ ঘটনার কথা শুনে আমরা সব জায়গায় টিম পাঠিয়েছি। মেডিকেলেও অলরেডি প্রক্🎃টরিয়াল টিমের সদস্যরা আছেন। আমরা সকলের সহযোগিতা চাচ্ছি। ক্যা🍌ম্পাসে এ ধরনের ঘটনা দুঃখজনক।”

এ সময় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশܫ ঠিক রেখে অন্যান্য কার্যক্রম করার অনুরোধ করেন প্রক্টর।

Link copied!