• ঢাকা
  • শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কুবিতে গুচ্ছ পদ্ধতির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত


কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ২৭, ২০২৩, ০৫:১৭ পিএম
কুবিতে গুচ্ছ পদ্ধতির ‘সি’  ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ (কুবি) দুটি কেন্দ🐻্রে গুচ্ছ পদ্ধতিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ‘সি’  ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এতে উপস্থিতির হার ছিল ৯৬.১৯ শতাংশ।

শনিবার (২৭ মে ) পরীক্ষা শেষে এসব বিষয় নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের আহ্বায়ক ও ব্যবসা শিক্ষা অনুষদের ডিন অধ🔯্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার।

আমজাদ হোসেন সরকার বলেন, “বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও বি.এড কলেজ মিলꦍিয়ে মোট পরীক্ষার্থী ছিল ৩,৩৮৬ জন। এর মধ্যে অনুপস্থিত ১২৯। এছাড়া মোট উপস্থিতির হার𓄧 ৯৬.১৯ শতাংশ। পরীক্ষা সুষ্ঠভাবেই সম্পন্ন হয়েছে। এখন পর্যন্ত কোনো অভিযোগ আসেনি।”

বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও টিচার্স ট্রেনিং কলেজ (বি.এড কলেজ) ঘুরে দেখা যায়, সকল কেন্দ্রেই সুষ্ঠ ও নিয়মতান্ত্রিকভাবে পরীক্ষা নেওয়া হয়েছে। কেন্দ্রের বাইরে শাখা ছাত্রলীগ ও বিꦬভিন্ন জেলাভিত্তিক ছাত্র সংগঠনগুলো পরীক্ষার্থীদের সহযোগিতায় বুথ বসানো হয়েছে। এছাড়া পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেওয়ার জন্য ছিল শাখা ছাত্রলীগের জয় বাংলা বাইক সার্ভিস। এছাড়া বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট ও বিএনসিসি সদস্যরা পরীক্ষার্থীদের সার্বিক সহায়তায় দায়িত্ব পালন করছেন।

মুশফিকা আফরিন নামের এক পরিক্ষার্থী বলেন, “পরীক্ষার হলের প♍রিবেশ ভালো ছিলো। টিচাররা অনেক সৌহার্দপূর্ণ ছিলো। এছাড়া গ্রুপের বিষয়গুলো থেকে প্রশ্ন এসেছে।”

জাহিদুল 𝓀ইসলাম নামের আরেক পরিক্ষার্থী বলেন, “পরীক্ষা অনেক ভালো হয়েছে। প্রশ্ন মোটামুটি স্ট্যান্ডার্ড হয়েছে। একাউন্টিং বিষয়টা একটু কঠিন হয়েছে তবে বাংলা বিষয়টা একটু কনফিউজিং ছিলো। সব মিলিয়ে ভালোই ছিলো।”

পরীক্ষার সার্বিক বিষয় সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ🅰্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এফ.এম আবদুল মঈন বলেন, “‘সি’ ইউনিট পরীক্ষার সার্বিক পরিস্থিতি খুবই সুন্দর ছিলো। পরীক্ষার্থীদের অনুপস্থিতির সংখ্যা কম ছিলো। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শিক্ষক, বিএনসিসি, রোভার স্কাউট, সাংবাদিকসহ অন্যান্য যারা সাহায্য করেছেন সকলকে ধন্যবাদ।” 

Link copied!