• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ক্যাম্পাসে ঢোকামাত্রই ছাত্রলীগ নেতাকে মারধর


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০৪:১৪ পিএম
ক্যাম্পাসে ঢোকামাত্রই ছাত্রলীগ নেতাকে মারধর

জগন্নাথ🔜 বিশ্ববিদ্যালয়ে (জবি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কের নেতৃ💫ত্বে ছাত্রলীগের এক নেতা ও তার বন্ধুকে মারধর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাত ৮টার দিকে বিশ্বব💛িদ্যালয় ক্যাম্পাসে কয়েক দফায় এই মারধ🐻রের ঘটনা ঘটে।

ভুক্তভোগী ছাত্রলীগ নেতা আব্দুর রহিম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং🀅 হিসাব বিজ্ঞান বিভাগ ছাত্রলীগের সভাপতি। এছাড়া অভিযুক্ত সমন্বয়ক নূর নবী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

আব্দুর রহিম বলেন, “আমি গত ১৪ জুলাই সকালে চুয়াডাঙায় আমার বাড়ি চলে যাই যেন ঝামেলায় 🐻না জড়াতে হয়। বুধবার (১৪ আগস্ট) ঢাকায় এসে আমি ক্যাম্পা𓆏সে বাইক নিতে গেছিলাম। পরে আমার দুইটা বন্ধু ছিল ক্যাম্পাসে, তারা ফোন করে আমাকে কাঁঠাল তলায় আসতে বলে। পরে সেখানে গেলে সমন্বয়ক নূর নবীর নেতৃত্বে ১০-১২জন আমাকে ধরে শহীদ মিনারের সামনে নিয়ে মারধর করে।”

আব্দুর রহিম আরও বলেন, “আমি খুব আতঙ্কের মধ্যে আছি। ডাক্তারের কাছে যাওয়ারও সাহস পাইনি। আমার মুখে ও পিঠে মেরেছে অনেক। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাউকে অভিযোগ✅ করার সুযোগ পাইনি।”

এসময় আব্দুর রহিমের বন্ধু তারেক আহমেদকেও লাঞ্ছিত করা হয়। তারেক বলেন, “আমি বন্ধু রহিমের সঙ্গে সন্ধ্যার দিকে ক্যাম্পাসে আসি। রহিম হিসাব বিজ্ঞান বিভাগ ছাত্রলীগের স🔴ভাপতি। তবে ওর সঙ্গে আমার রাজনৈতিক কোনো সম্পর্ক নেই। ও আমার পাশের রুমেই থাকে। ক্যাম্পাসে রহিমকে দেখামাত্র সমন্বয়ক নূর নবীর নির্দেশে ওরে ধরে নিয়ে যায় এবং মারধর করে। পরবর্তী আমি ওর সাথে থাকায় আমা🐻কেও মারধর করে। কোটা আন্দোলনে আমিও রাজপথে থেকে আন্দোলন করেছি। আমি প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেব।”

এ বিষয়ে অভিযুক্ত সমন্বয়ক নূর নবী🌠 বলেন, তারেক ছাত্রলীগকে ক্যাম্পাসে প্রবেশ করিয়ে নিজেকে ছাত্রদল পরিচয় দিচ্ছিল। এ জন্য শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে তাকে মারধর করে। যে ছাত্রলীগ আন্দোলনের বিরুদ্ধে ছিল তাদের ক্যাম্পাসে প্রশ্রয় দেওয়া হবে না। সাধারণ শিক্ষার্থীরা সবাই মিলে এ আন্দোলনকে বেগমান করছে তাদের সঙ্গে কাজ করতে চাই সবসময়।”

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ইভান তাহসিব♔ বলেন, “বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কখনোই এই কাজকে সমর্থন করে না। আমাদের সমন্বয়ক পরিষদের আগেই সিদ্ধান্ত নেই, যে কোনো ছাত্র যদি আমাদের আন্দোলনের বিপক্ষে থাকেন তাদের আমরা কিছু করব নꩲা। আমরা আইনের আওতায় এনে তাদের বিচার করা হবে।”

ইভান আরও বলেন, “আমরা এর তীব্র ﷽নিন্দা জানাই। তার বিরুদ্ধে যথাযোগ্য ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরাও যদি কিছু হলে কাউকে ধরে মারধর করি তাহলে আমাদের আর ছাত্রলীগের কোনো পার্থক্য নেই।♔”

এ বিষয়ে কথা বলতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক 💫ড. হুমায়ুন কবীরকে একাধিকবার𝔉 ফোন করা হলেও সাড়া মেলেনি।

Link copied!