• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১৬তম শিক্ষক নিবন্ধনের ফল অক্টোবরেই


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১, ০৭:৪১ পিএম
১৬তম শিক্ষক নিবন্ধনের ফল অক্টোবরেই

চলতﷺি মাসে (অক্টোবর) ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হতে পারে। এজন্য সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরඣসিএ)।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিষয়টি গণমাধ্যমকে নিশ্⛦চিত করেছেন এনটিআরসিএ&rs🐠quo;র সচিব মো. ওবায়দুর রহমান।

সচিব মো. ওবায়দুর রহমান বলেন, “চলতি মাসেই প্রকাশ করা হবে ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল। আশা করছি, ১৫ অক্টোবরের পর য༺েকোনো দিন এ ফল প্রকাশ করা হবে।”

ওবায়দুর রহমান বলেন, “করোনা পরিস্থিতির কারণে এ পরীক্ষা শেষ করতে দেরি হয়েছে। ঝুঁকি থাকায় ধাপে ধাপে অল্প সংখ্যক প্রার্থীর মৌখিক পরীক্ষা নিতে হয়েছে। সরকারের কঠোর বিধিনিষেধের কারণে মৌখিক পরীক্ষা বেশ কিছুদিন স্থগিত রেখে পরে আবার তা শুরু করা হয়𝓀েছে। এছাড়া ফলাফল তৈরির কাজ শেষ হয়েছে। সেটি প্রকাশ করতে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদনের জন্য পাঠানো হবে। শিক্ষা মন্ত্রণালয় থেকে অনুমোদন দেওয়ার পর তা প্রকাশ করা হবে।”

২০১৯ সালের ২৩ মে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি দেওয়া হয়। প্রিলিমিনারি পরীক্ষা হয় ওই বছরের ৩০ আগস্ট। আর প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয় ৩০ সেপ্টেম্বর। লিখিত পরীক্ষা হয় ১৫ ও ১৬ নভেম্বর। সর্বোচ্চ দুই মাসে𒁏র মধ্যে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের কথা থাকলেও ফল প🎃্রকাশ করা হয় এক বছর পর ২০২০ সালের ১১ অক্টোবর। এরপর ওই বছরের ২ ডিসেম্বর ভাইভা নেওয়া শুরু হয়।

তবে কর🧸োনার কারণে দেশে বিধিনিষেধ ঘোষণা করা হলে গত ৩ এপ্রিল ভাইভা পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়। এরপর গত ২৪ আগস্ট আবার স্থগিত ভাইভ🥃া নেওয়া শুরু হয়।


 

Link copied!