• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চায় না সরকার : শিক্ষামন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২, ০২:৪৩ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চায় না সরকার : শিক্ষামন্ত্রী
ফাইল ছবি

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চায় না সরকার। সে কারণে টিকা কার্যক্রমের ওপর বেশি জোর দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। তবে এর আওতায় প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের আনা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন শিক্ষ༒ামন্ত্রী দীপু মনি।

শনিবার (৮ জানুয়ার♋ি) রাজধানীর একটি কলেজের রজতজয়ন্তী উৎജসব অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, “করোনা পরিস্থিতির কারণে গত দেড় বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রဣাখতে হয়েছে। নতুন করে আᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চায় না সরকার। এ কারণে শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের ওপর বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।”

মন্ত্রী বলেন, “১২ বছর বয়স থেকে ভ্যাকসিনেশনের আওতায🦹় শিক্ষার্থীদের আনা সম্ভব হলেও প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের এর আওতায় আনা সম্ভব হচ্ছে না। এ কারণে 💛তাদের নিয়ে বেশি উদ্বেগ রয়েছে।”

দীপু মনি আরও বলেন, “নতুন করে করোনা পরিস্থিতি খারাপ হলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে শিক্ষাব্যবস্থা। আবারওꦡ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিলে কত দিনে আবার সচল করা সম্ভব হবে তা অনিশ্চিত। সে কারণে আমরা চাই ভ্যাকসিনেশনের আওতায় শিক্ষার্থীদের এনে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান চালিয়ে যেতꩵে।”

এর আগে শিক্ষামন্ত্রী বলেন, “নতুন কারিকুলাম হবে দক্ষতানির্ভর। শুধু পরীক্ষানির্ভর ও সনদসর্বস্ব শিক্ষা নয়। শিক্ষা হতে হবে দক্ষতানির্ভর। যা শ🎃িখছি তা যেন আমরা প্রয়োগ করতে পারি। শিখলাম পরীক্ষা দিলাম ভুলে গেলাম- এতে কোনো লাভ নেই। আমাদের সমস্যা সমাধান করতে শিখতে হবে। তার সঙ্গে সততা, মানবিকতা ও দেশপ্রেম থাকতে হবে। না হলে অর্জিত শিক্ষার কোনো ⛄মূল্য থাকবে না।”

এছাড়া দারিদ্র্য যেন কোনো শিক্ষার্থীর উচ্চশিক্ষার পথে বাধা হয়ে না দাঁড়ায় বলেও মন্তব্য 𝔉করেন তিনি।

Link copied!