• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিক্ষকদের ১৩তম গ্রেড নিশ্চিতের তথ্য চায় সরকার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১, ১০:২৬ এএম
শিক্ষকদের ১৩তম গ্রেড নিশ্চিতের তথ্য চায় সরকার

সারা দেশের সরকারি প্রাথমিক বিᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚদ্যালয়ের কর্মরত সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেড নিশ্চিত করতে তথ্য চেয়েছে সরকার।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) প্রাথমিক শিক্ষা অধিদღপ্তর এ-সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে।

আদেশে বলা হয়, সহকারী শিক্ষকদের উন্নীত স্কেলে বেতন নির্ধারণ কার্যক্রম বাস্তবায়ন না হওয়ার কারণ উল্লেখ করতে নির্দেশ দেওয়া হয়েছে। হালনাগাদ তথ্য নির্ধারিত ছকে আগামী ২ নভেম্বরের মধ্যে প্রতিবেদন আকারে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পাঠাতে হবে। অধিদপ্তর বরাবর হার্ডকপি ডাকযোগে এবং সফট কপি (পিডিএফ ফরম্যাট) ই-মেইলে ([email protected]) পাঠানোর নির্দেশনা রয়েছে। জেলা ও উপজেলা-থানꦏা শিক্ষা অফিসারদের নির্ধারিত ছকে তথ্য পাঠাতে বলা হয়েছে।

আদেশে আরও বলা হয়, উন্নীত স্কেলে বেতন নির্ধারণ সম্পন্ন হয়েছে এমন শিক্ষকের সংখ্যা, উন্নীত স্কেলে বেতন নির্ধারণ সম্পন্ন হয়নি, এমন শিক্ষকের সংখ্যা, সহকার♑ী শিক্ষকের অনুমোদিত পদসংখ্যা এবং কর্মরত সহকারী শিক্ষকের মোট সংখ্যা নির্ধারিত ছকের মাধ্যমে পাঠাতে হবে।

২০২০ সালের ৯ ফেব্রুয়ারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত সহকারী শিক𒊎্ষকদের বেতন স্কেল ১৩তম গ্রেডে উন্নীত করা হয়। গত ৫ মের মধ্যে সারা দেশে সব সহকারী শিক্ষকের বেতন উন্নীত স্কেলে নির্ধারণ সম্পন্ন করার নির্দেশনা দেওয়া হয়। কার্যক্রমটি এখনো বাস্তবায়ন হয়নি। মাঠপর্যায়ে এই বিষয়ে অভিযোগ পাওয়া গেছে বলে জানিয়েছে শিক্ষা অধিদপ্তর।

Link copied!