• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাবিতে খোলা থাকছে হল, অনলাইনে চলবে ক্লাস


রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২, ০৯:১৮ পিএম
রাবিতে খোলা থাকছে হল, অনলাইনে চলবে ক্লাস

করোনা পরিস্থিতির কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে আবাসিক হলগুলো খোলা রেখে অনলাইনে ক্লাস চলবে। আর পরীক্ষা অনলাইনে হবে নাকি সশরীরে হবে সে সিদ্ধান্ত নিবে স🎶্ব স্ব বিভাগ।

শুক্রবার (২১ জানুয়ারি) বিকেল ৫টায় শহীদ তাজউদ্দীꦏন আহমদ সিনেট ভবনে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সারা দেশে শিক্ষার্থীদের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার হার আশঙ্কাজনকহারে বেড়ে যাওয়ায় আগামী দুই 🌳সপ্তাহ স্কুল, কলেজ বন্ধ রাখতে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন জারির পর জরুরি সভায় এ ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রদীপ কুমার পাণ্ডে বলেন, “করোনার পরিস্থিতি বেড়ে যাওয়ার কারণে স্বাস্থ্য মন্ত্রণালয়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়টি বিবেচনা করে এই জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। যেখানে সশরীরে ꧒ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। তবে অনলাইনে ক্লাস চালিয়ে যাওয়া🐼র পাশাপাশি আবাসিক হলগুলো খোলা রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

এর আগে দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার সংক্রমণ ও মৃত্যু ব্যাপকহারে বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সুপারিশ করে✤ন কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটি। 

২০২০ সালের ১৭ মার্চ থেকে দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন﷽্ধ করে দেওয়া হয়েছিল। অবস্থার কিছুটা উন্নতি হলে ১৮ মাস পর ২০২১ সালের গত ১২ সেপ্টেম্বর আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। 

এবার এর পাঁচ মাস পর করোনাভাইরাস ও এর নতুন ধরন ওমিক্রন সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও🔜 শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিল সরকার।

Link copied!