• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দ্রুত পরীক্ষার তারিখ ঘোষণার দাবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২১, ০৮:৫০ এএম
দ্রুত পরীক্ষার তারিখ ঘোষণার দাবি

দ্রুততম সময়ের মধ্যে পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্বব🥂িদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) ব🅘িশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা দ্রুত ক্যাম্পাস খুলে দিয়ে পরীক্ষার তারিখ ঘোষণা, শিক্ষক-শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয় ক্য🦄াম্পাসেই কোভিড-১৯ ভ্যাকসিন বুথ স্থাপন, গুচ্ছ ভর্ত💦ি পরীক্ষার ফি হ্রাস ও ছাত্রী হলে এলটমেন্টের দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের শিক্ষার্থী তানভীর আহমেদ, আ🉐ব্দুর রহমান, ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী আলিম দেওয়ান, মনোবিজ্ঞান বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফাতেমা মেঘলা, ইতিহাস বিভাগের শিক্ষার্থী মৃত্তিকা সরকার।

ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী আলি🔯ম দেওয়ান বলেন, "দীর্ঘ সময় ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীরা হতাশাগ্রস্থ হয়ে গেছে। এতো দীর্ঘ সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উচিত বিশ্ববিদ্যালয় কীভাবে খোলা যায় এর একটি যৌক্তিক রোডম্যাপ তৈরি করা। এখন দেয়ালে পিঠ ঠেকে গেছে, দ্রুততম সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় খুলে পরীক্ষা গ্রহণের কোনো বিকল্প ℱনেই। স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণ ও শিক্ষক-শিক্ষার্থীদের সুরক্ষার দায়িত্ব প্রশাসনেরই নেওয়া উচিত। প্রশাসন চাইলে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের জন্য ক্যাম্পাসেই কোভিড-১৯ ভ্যাকসিন বুথ চালু করতে পারে।"

মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফাতেমা মেঘলা বলেন, "বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রী হলের বরাদ্দ নিয়ে দীর্ঘদিন লুকোছাপা করছে। দুইবার প্রভোস্ট বদল, উদ্বোধনের এতদিন পরেও হলের বরাদ্দ ও নীতিমালা ঠিক করতে না পারা প্রশাসনের দৈন্যতাকে সামনে এনেছে। আমরা দ্রুততম সময়ের মধ্যে হলের নীতিমালা ও বরাদ্দ চাই, যাতে করে বিশ্ববিদ্যালয় খুললেই শিক্ষার্থীরা হলে উঠতে পারে।"
 

Link copied!