• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সীমান্ত দিয়ে ঢুকে পড়ল ভারতীয় দুটি বন্য হাতি, আতঙ্কে স্থানীয়রা


পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৭:২৭ পিএম
সীমান্ত দিয়ে ঢুকে পড়ল ভারতীয় দুটি বন্য হাতি, আতঙ্কে স্থানীয়রা

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগঞ𒊎্জ এলাকার একটি ভূট্টাক্ষেতে অবস্থান নিয়েছে ভারতীয় ২ বন্য হাতি। লোকালয়ে হাতি আসার খ꧑বর ছড়িয়ে পড়লে স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।  

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে হাতি দুটি জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ থানার লালগছ সীমান🦄্তের কাটাতারের গেট ভেঙে বাংলাদেশের পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার তিরꦛনই হাট ইউনিয়ন ইসলামবাগ সীমান্ত এলাকায় দিয়ে প্রবেশ করে।

স্থানীয়রা জানান, হাতিগুলো দুটি গ🌠রুকে আঘাত করে। এছাড়া দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় ফসলের ক্ষতি করে। এই খরব জানাজানি হলে স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বনবিভাগ, পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পরিদর্শন করে।

বাংলাবান্ধা ইউনিয়ন ꦇপরিষদের চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন বলেন, “ভারতীয় সীমান্ত অতিক্রম করে হাতিগুলো দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় ཧঅবস্থান করছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।”

তেঁতুলিয়া বনবিভাগের (বি🐼ট) কর্মকর্তা নুরুল হুদা বলেন, “দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় ভুট্টাক্ষেতে দুটি বড় হাতি অবস্থান করছে। আমিসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা আছেন। আমরা সবাইকে হাতিগুলোকে কোনো বিরক্ত না করার জন্য ন⭕িরুৎসাহিত করছি। তবে এখন পর্যন্ত কোনো ক্ষতি বা হতাহতের খরব পাইনি।”

Link copied!