• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইলেকট্রনিক ডিভাইসযুক্ত পাখি উদ্ধার


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৯:৫৮ পিএম
ইলেকট্রনিক ডিভাইসযুক্ত পাখি উদ্ধার

কক্সবাজারের মহেশখালীর ধলঘাটা থেকে শরীরে ইলেকট্রনিক ডিভাইস লাগানো একটি পাখি উদ্ধার করা হয়েছে। স্থানীয়ভাবে এই পাখ𒀰িট☂িকে টুটক পাখি বলা হয়।

সোমবার (২৬ সেপ্টেম্বর) উপজেলার ধলঘাটায় সরকারের চলমান প্রকল্প অর্থনৈতিক অঞ্চলের পন্ডিতের ডেইল না༺মক এলাকার সুইস গেইটে স্থানীয় এক কিশোর পাখিটি দেখতে পায়।

পাখি𒁃টির শরীরের ইলেকট্রনিক ডিভাইস দেখতে পেয়ে ওই কিশোর স্থানীয় ইউনিয়ন পরিষদের ꧂চেয়ারম্যানকে খবর দেয়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান কামরুল হাসান পাখিটি উদ্ধার করেন।

এই বিষয়ে ইউপি চেয়ার൲ম্যান কামরুল হাসান জানান, পাখিটি উদ্ধার করে ইউনিয়ন পরিষদের তত্বাবধানে রাখা হয়েছে। পাখির শরীরে একটি ইলেকট্রনিক ডিভাইস পাওয়া গেছে। এই বিষয়ে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়াছিন ও বনবিভাগকে জানানো হয়েছে।

প্রাথ⛦মিকভাবে ধারণা করা হচ্ছে এটি একটি ট্রান্সমিটার। এটি কেউ হয়ত পাখির জীবনকাল ও গতিবিধি পর্যবেক্ষণের জন্য সংযুক্ত করতে পা🤡রে।

মহেশখালী গোরকঘাটা রেঞ্জ অফিসার আনিসুর রহমান জ💟ানান, পাখিটি এখনো চেয়ারম্যানের হেফাজতে রয়েছে। আমাদের টিম সেখানে যাচ্ছে পাখিটি আনার জন্য। আনার পর গোয়েন্দা সংস্থার হাতে দেওয়া হবে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।  

Link copied!