• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আগুনে পুড়ল ২৫ দোকান


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০৩:৪৯ পিএম
আগুনে পুড়ল ২৫ দোকান
আগুনে পুড়ল ২০ দোকান। ছবি : প্রতিনিধি

লালমনিরহাটের কালীগঞ্জ উ💝পজেলার তুষভান্ডার বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ২৫টি ব্যবসা প্রতিষ্ঠান। এতে প্রায় তিন কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়। 

বৃহস্পতিবার (১৬ মে) দুপুর ২টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কালীগঞ্জ ফায়ার সার্ভিস ও আদিতমারী ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের ঘন্টাব্যাপী প্রচেܫষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, সবুজ নামের এক পল্লী চিকিৎসকের দোকান থেকে আগুনের সুত্রপাꩵত হয়। পরে সেই আগুন দ্রুত আশেপাশের দোকানে ছড়িয়ে পড়ে। প্রথমে কালীগঞ্জ ফায়ার সার্ভিস ও পরে আদিতমারী ফায়ার 𓆉সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ঘন্টাব্যাপী প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

ফায়ার সার্ভিসের ধারণা, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগত💜ে পারে। তাৎক্ষণিক ক্ষতির পরিমাণ জানা না গেলেও ব্যবসায়ীদের দাবি, ২৫টি দোকানের প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় তুষভান্ডার ইউপি চ♓েয়ারম্যান নুর ইসলাম  জানান, ইউনিয়নের তুষভান্ডার বাজারে ওষুধের দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। পরে মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে একঘণ্টারও বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে পুড়ে যায় ২৫টি ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় সকল মালামাল।

তুষভান্ডার বাজার বনিক সমিতির সভাপতি আবু তালেব মিলু জানান, তুষভান্ডারের সবুজ নামের এক পল্লী চিকিৎসকের দোকান থেকে আগুনের ��ꦓসুত্রপাত হয়েছে। সেই আগুনের লেলিহান শিখা মুহুতেই কসমেটিক, চায়ের দোকানসহ ছোট-বড় ২৫টি দোকান ছড়িয়ে দোকানে থাকা মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

লালমনিরহাট ফায়ার সার্ভিসের উপ-পরিচালক ওয়াদুদ সরকার জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে  ফায়ার সাভিসের ৪টি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করা হয়। ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করা হয়েছে। কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরূপণ করার চেষ্টা চলছে।
 

Link copied!