• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মোংলা বন্দরে ভারতীয় দুই যুদ্ধজাহাজ


মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
প্রকাশিত: মে ২৪, ২০২২, ০৭:১৪ পিএম
মোংলা বন্দরে ভারতীয় দুই যুদ্ধজাহাজ

সমুদ্র মহড়ায় যোগ দিতে মোংলায় পৌঁছেছে ভারতের দুটি যুদ্ধজাহাজ। জাহাজ দুটি হলো— মিসাইল কꦺরভেট ‘আইএনএস কোরা’ ও অফশোর পেট্রোল ভেসেল ‘আইএনএস সুমেধা’।  

মঙ্গলবার (২৪ মে) বিকেল ৪টায় জাহাজ দুটি মোংলা বন্দরের ৯ নম্বর জেটিতে নোঙর করে। এ সময় বন্দর নৌঘাঁটির অধিনায়ক ক্যাপ্টেন মোশারফ হোসেনের উপস্থিতিতে সুসজ্জিত বাদক দল ঐতিহ্যবাহী রীতিত💃ে ব্যান্ড পরিবেশন করে অভিবাদন জানায়। এ ছাড়াও খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল আনোয়ার হোসেন, এনজিপি, পিসিজিএম, এনডিসি, এএফডবিউসি, পিএসসি, বিএন-এর পক্ষ থেকে অধিনায়ক বানৌজা মোংলা জাহাজ দ🐬ুটিকে মোংলা বন্দরে অভ্যর্থনা জানান।

এসময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় দূতাবাসের প🦩্রতিনিধিসহ বাংলাদেশ নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সফরকারী জাহাজ দুটি বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছালে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ বানৌজা আবু উবাইদাহ ও বানৌজা আলী হায়দার তাদেরকে স্বাগত জানায়। ১৪ জন কর্মকর্তা ও ১২১ জন নাবিকসহ ‘আইএনএস কোরা’-এর নেতৃত্বে আছেন কমান্ডার প্রদীপ কুমার ও ১১ জন কর্মকর্তা ও ১১০ জন না𒅌বিকসহ ‘আইএনএস সুমেধা’-এর নেতৃত্বে আছেন কমান্ডার সুমিত মালিক।

বাংলাদেশে অবস্থানকালে বাংলাদেশস্থ ভারতীয় হাই কমিশনের একজন প্রতিনিধি ও জাহাজ দুটির অধিনায়কবৃন্দ কমান্ডার খুলনা নেভাল এরিয়া ও কমান্ডার ফ্লো👍টিলা ওয়েস্ট সঙ্গে পৃথকভাবে সৌজন্🦩য সাক্ষাৎ করবেন।

সফরের অংশ হিসেবে জাহাজ দুটি বাংলাদেশ নৌবাহিনীর সঙ্গে মোংলা নেভাল বার্থ ও বাংলাদেশের সমুদ্র সীমানায় এক্সারসাইজ ‘করপ্যাটথও ‘এক্সারসাইজ বঙ্গোসাগরে অংশগ্রহণ করবে। এছাড়াও ভারতীয় নৌবাহিনীর দল ও কমফ্লোট ওয়েস্ট দলের মধ্যে প্রীতি ভলিবল ম্যাচ অনুষ্ঠিত হবে। সফরের অংশ হিসেবে বাং🧜লাদেশ নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকগণ ভারতীয় নৌবাহিনীর জাহাজ পরিদর্শন করবেন।

জাহাজ দুটির এই শুভচ্ছা সফর বাংলাদেশ ও ভারতের মধ্যকার পারস্পরিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও সুদৃঢ় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে। তিনদিনের শুভেচ্ছা সফর শেষে জাহাজ দুটি আ🍸গামী ২৬ মে বাংলাদেশ ত্যাগ করবে।

Link copied!