• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাবর আজমের সঙ্গে পিসিবির দ্বন্দ্ব!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৪, ২০২২, ০৬:৪৪ পিএম
বাবর আজমের সঙ্গে পিসিবির দ্বন্দ্ব!
ছবি সংগৃহীত

বর্তমান সময়ে ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ব্যাটার পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম। ব্যাট হাতে তো নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেনই, বাবর দলকেও নেতৃত🍌্ব দিয়ে সঠিক পথ দেখাচ্ছেন। তার অধীনেই পাকিস্তান দুর্দান্ত একটি দলে পরিণত হয়েছে। ফলে পাকিস্তান ক্রিকেটে ডানহাতি এই ব্যাটারের প্রভাব দিন 🅺দিন বেড়েই চলেছে।

ক্রিকেট পাগল পাকিস্তানে নানা কথা রটলেও বাবর আজম যদিও মাঠের বাইরের বিষয়ে নাক গলান না। তবে এবার মাঠের ✨ক্রিকেট নিয়েই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (প൩িসিবি) সঙ্গে জড়িয়ে পড়েছেন দ্বন্দ্বে।

সম্প্রতি পাকিস্তানের নির্বাচক কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ওয়াসিম  টিম ম্যানেজমেন্টের প্রতি ঘরের মাটিতে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ওপেনার শান মাসুদকে পজিশন পর💞িবর্তন করে মিডল অর্ডারে পাঠানোর জন্য অনুরোধ জানিয়েছেন। কিন্তু প্রধান নির্বাচকের এই অনুরোধকে সোজাসুজি না করে দিয়েছেন পাক অধিনায়ক।

পাকিস্তান ক্রিকেটে বিতর্ক যখন চলছে, ঠিক সেই সময়ে পাকিস্তান দলের ভেতরের এই মতনৈক্যের খবর পৌঁছে গেছে গণমাধ্যমের কাছে। ফলে সোশাল মিডিয়া থেকে শুরু করে পাকিস্তান ক্রিকেটে জোর আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে এ ব্যাপার🍸টা।

এক সাক্ষাৎকারে মোহাম্মদ ওয়াসিম জাไনিয়েছেন, “তিনি শান মাসুদকে নিয়ে কাজ করছিলেন। শান মাসুদ সম্প্রতি কাউন্টি চ্যা🃏ম্পিয়নশিপে দুর্দান্ত ব্যাটিং করেছেন। প্রচুর রান করেছেন তিনি। একই সঙ্গে ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্টেও রান করেছেন তিনি।”

এই কারণে মোহাম্মদ ওয়াসিম ওপেনার শান মাসুদকে পাকিস্তান জাতীয় দলের মিডল অর্ডারে সেট করার জন্য অনুরোধ জানান। কারণ, ওপেনিংয়ে একাধিক ব্যাটারের মধ্যে দারুণ প্রতিযোগিতা রয়েছে। সেখানে শান মাসুদকে জায়গা দেয়া সম্📖ভব নয়।

এই বিষয়ে পিসিবির এই কর্মকর্তা বলেন, ‘‘আমি শানকে বলেছি যে, তোমার এখন পাকিস্তান জাতীয় দলের মিডল অ𝐆র্ডারেই ব্যাট করা উচিৎ। সুতরাং, আমাদের হয়তো এটুকু দেখা দরকার ছিল যে, সে ওই স্থানে আসলে কেমন পরিবর্তনটা আনতে পেরেছে𒈔।’’

মজার বিষয় হলো, বাবর আজম যখন ম🌼িডিয়ার সঙ্গে কথা বললেন, তখন তাকে শান মাসুদের এ বিষয়টা নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি পরিস্কার করে বলে দিলেন, ‘এই মুহূর্ত🔜ে এ বিষয়টা কোনোভাবেই সম্ভব নয়।’

বাবর জানিয়ে দিলেন, শℱান মাসুদকে যদি মিডল অর্ডারে জায়গা করে দিই, তাহলে এ𒁃টা হবে তার সঙ্গে অবিচার। একই সঙ্গে এ পর্যন্ত যারা দলের মধ্যে মিডল অর্ডারে নিজেদের জায়গা পোক্ত করে নিয়েছে, তাদের জন্যও হবে অবিচার।

বাবর বলেন, ‘শান মাসুদ ব্যাট করে টপ অর্ডারে এবং সে কখনো এর নিচে ব্যাট কꦡরেনি। আমি মনে করি শানকে ৫ কিংবা ৬ নম্বরে খেলানো হবে তার সঙ্গে ꧃অবিচারের সামিল। আমরা তার ওপর চোখ রেখেছি। তার অন্তর্ভূক্তি অবশ্যই দলের মধ্যে একটা ভারসাম্য আনার মত স্থানেই করতে হবে।’

ফলে  ৩২ বছর বয়সী শান মাসুদকে প্রধান নি𒐪র্বাচক মোহাম্মদ ওয়াসিম এবং কোচ সাকলায়েন মোস্তাক যে পরিকল্পনা করছিলেন, তা বাবর আজমের কাছে এক প্রকার পরাজয়ই🔜 স্বীকার করে নিতে হয়েছে।

Link copied!