• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ পেল শাবিপ্রবি


শাবি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৫:২৭ পিএম
উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ পেল শাবিপ্রবি

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগ দ🎀ে🐈ওয়া হয়েছে।

উপাচার্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এ এম সরไওয়ারউদ্দিন চোধুরী, উপ-উপাচার্য হিসেবে শাবিপ্রবি গণিত বিভাগের অধ্যাপক ড. মো. সাজেদুল করিম এবং কোষাধ্যক্ষ হিসেবে শাবিপ্রবির সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন নিয়োগ পেয়েছেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ💖্চ শি꧑ক্ষা বিভাগের উপসচিব মোছা. রোখছানা বেগমের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

꧅প্রজ্ঞাপনে বলা হয়, ভাইস চ্যান্সেলর, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ যোগদানের তারিখ থেকে তার নিয়োগের মেয়াদ ০৪ (চার) বছর হবে। তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন এবং বিধি অনুযায়ী পদের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান💃 নির্বাহী কর্মকর্তা হিসেবে উপাচার্য সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলেও বিজ্ঞﷺপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, এর আগে ৫ আগস্ট সরকা🃏র 𒉰পতনের পর বিভিন্ন ধাপে পদত্যাগ করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদে থাকা প্রায় ৮৫ জন কর্মকর্তা। এরপর থেকে উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগের দাবি জানিয়ে আসছিলেন শিক্ষার্থীরা। 

Link copied!