• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তরুণনির্ভর দল গড়ে হারলো লিভারপুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩, ০১:০৫ পিএম
তরুণনির্ভর দল গড়ে হারলো লিভারপুল
লিভারপুলের কোয়ানসাহ গোল করছেন। ছবি: সংগৃহীত

আগেই ইউরোপা লিগের শেষ নিশ্চিত করেছে ইংলিশ জায়ান্ট লিভারপুল। তবে তারা বেলজিয়ামের এক অখ্যাত দল ইউন🌠িয়ন সেন্ট-গিলোইসের কাছে লজ্জার পরাজয়ে এই পর্বের ইতি টানলো। তুলনামূলকভাবে অভিজ্ঞদের বদলে তরুণদের নিয়ে পরဣীক্ষা চালাতে গিয়েই ধরা খেলেন কোচ জার্গেন ক্লপ।

ম্যাচের ৩২ মিনিট💟ে সেন্ট-গিলোইসের মোহাম্মদ আমৌরা গোল করলে রেডসরা পিছিয়ে পড়ে। ৩৯ মিনিটে বিশ বছর বয়সী জ্যারেল কোয়ানসাহ পেনাল্টিতে লিভারপুলের হয়ে প্রথম গোল করলে ম্যাচে সমতা আসে। কিন্তু ক্যামেরন পুয়ের্তাস হাফ টাইমের ঠিক আগেই গোল করলে লিড ফিরে পায় স্বাগতিকরা।  শেষ পর্য🐻ন্ত এই লিডই জয় এনে দেয় বেলজিয়ামের দলকে।

পরাজয় সত্বেও, লিভারপুল ☂তাদের ছয়টি খেলা থেকে ১২ পয়েন্ট নিয়ে ‘ই গ্রুপে চ্যাম্পিয়ন হয়। ‘ই’  জিতেছে, যখন বেলজিয়ামের দলটি গ্রুপে তৃতীয় স্থানে রইলো। 

নভেম্বরে অস্ট্রিয়ার বিপক্ষে লিভারপুল ৪-০ ব্যবধানে জয় পেয়ে গ্রুপে শীর্ষস্থান নিশ্চিত করে। আর💯 এজন্যই ক্লপ তার একাদশে অপেক্ষকৃত তরুণদের রেখেছিল।

মূল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ, ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক ও ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড এবং গোলরক্ষক অ্যালিসনকে জানুয়ারির ১ তারিখের মধ্যে বহুবার মাঠে নামতে হবে বলেই কোচ তাদেরকে এই ম্যাচের জন্য বিশ্রামে রাখেন। বেলজিয়াম ক্লাবটির বিপক্ষে মাঠে নামা খেলোয়াড়দের গড় বয়স ২২ বছর ১৫৬ দিন। একাদশে ছিলেন ১৮ বছর বয়সী বেন ডোয়াক, ১৯ বছর বয়সী লুক চেম্বারস ও ১৯ বছর বয়সী কাইড গর্ডন এবং ২০ বছর বয়সী তিনজন কোয়ানসাহ, কনর ব্র্যাডলি ও হার্ভে এলিয়ট।
 

Link copied!