• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এবার পেলের যে বিশ্বরেকর্ড ভাঙতে যাচ্ছেন ইয়ামাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ০৭:০০ পিএম
এবার পেলের যে বিশ্বরেকর্ড ভাঙতে যাচ্ছেন ইয়ামাল
ইয়ামাল ও পেলে। ছবি : সংগৃহীত

ফ্রান্সের ক্ষুদে বিশ্ব ফুটবল তারকা লামিনে ইয়ামাল ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে এসেছেন যেন রেকর্ডবুক ꦐনতুন করে লেখার জন্য। বিস্ময়কর দক্ষতা এবং পরিপক্কতা দিয়ে প্রতিটি ক্ষেত্রেই নিজের শ্রেষ্ঠত্বের বহিঃপ্রকাশ ঘটাতে শুরু করে দিয়েছেন বিস্ময়বালক ইয়ামাল।

রোববার ইউরো ফাইনাল ⛦খেলতে নামার আগেরদিন আজ শনিবার (১৩ জুলাই) ১৭তম জন্মদিন পালন করছেন ইয়ামাল। ইংল্যান্ডের বিপক্ষে যখন তিনি ফাইনাল খেলতে নেমেই বিরল একটি রেকর্ড গড়ে ফেলবেন। যে রেকর্ডটি ৬৬ বছর আগে গড়েছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে।

যে কোনো বড় টুর্নামেন্টের ফাইনাল খেলা সর্বকনিষ্ঠ ফুটবলারের স্বীকৃতি মিলে যাবে ইয়ামালের। ১৯৫৮ সালে, ১৭ বছর ২৪৯ দিন বয়সে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে বিশ্বকাপের ফাইনাল খেলেছিলেন পেলে। আর ইংল্যান্ডের বিপক্ষে যখন ইয়ামাল ইউরোর ফাইনাল খেলতে নামবেন, তখন তার বয়স হবে ১৭ বছর ১ দিন। এটাই এই তরুণ ফুটবলারকে কিংবদনღ্তীদের কাতারে নিয়ে এসেছে।  

ফ্রান্সের বিপক্ষে সেমিফাইনালে জয়ের পর ইয়ামালকে ফুটবলের সর্বকালের সেরাদের সঙ্গে তুলনা করা হয়েছে। পেলে, ম্যারাডোনা কিংবা মেসিদের সঙ্গে উচ্চারণ করা হচ্ছে তার নাম। স্পেন ফুটবলার নাচো ফ্রান্সের সঙ্গে ২-১ গোলে জয়ের পর বলছিলেন, ‘আমরা জানি যে, ফ্রান্স দলটিতে অনেকগুলো জিনিয়াস ফুটবলার রয়েছেন। কিন💝্তু আমাদের দলে তাদের চেয়েও জিনিয়াস রয়েছেন একজন।’

 

 

Link copied!