• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ১৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


যে কারণে বদলে গেল বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্টের ভেন্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৪:১২ পিএম
যে কারণে বদলে গেল বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্টের ভেন্যু
করাচি স্টেডিয়ামে হচ্ছে না বাংলাদেশ ও পাকিস্তানের দ্বিতীয় টেস্ট । ছবি : সংগৃহীত

সফরকারী বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয়টি হওয়ার কথা ছিল করাচির ন্যাশ📖নাল ব্যাংক স্টেডিয়ামে। কিন্তু হঠাৎ বদলে গেছে এই ম্যাচের ভেন﷽্যু। নতুন সিদ্ধান্ত অনুসারে করাচির পরিবর্তে প্রথম টেস্টের ভেন্যু রাওয়াপিন্ডিতেই হবে এই ম্যাচ।

পাকিস্তাꦑনের গণমাধ্যম সূত্র বলছে, এক সভায় তাৎক্ষণিকভাবে ভেন্যু বদলের সিদ্ধান্ত নিয়🍎েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কেন ভেন্যু পরিবর্তন করা হলো, তার কারণও জানা গেছে।

২০২৫ সালে চ্যাম্পিয়ন ট্রফি আয়ো🐠জন করবে পাকিস্তান, এটি সবারই জানা। এই টুর্নামেন্টের কয়েকটি ম্যাচ করাচিতে হওয়ার কথা রয়েছে। চ্যাম্পিয়ন ট্রফিকে সামনে রেখে করাচি স্টেডিয়ামে জরুরি কিছু সংস্কার কাজ করা প্রয়োজন।

যদি ৩০ আগস্ট থেকে শুরু 🐎হতে যাওয়া বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় 🏅টেস্ট ম্যাচটি করাচিতে হয়, তাহলে সংস্কার কাজ বাধাগ্রস্থ হবে। যে কারণে সংস্কার কাজ দ্রত সময়ে শেষ করার জন্য ভেন্যু বদলের সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

পিসিবি জানায়, ‘আমাদের নির্মাণ বিশেষজ্ঞদের দ্বারা ভেন্য🧔ু প্রস্তুতির জন্য সময়সীমা বেধে দেওয়া হয়েছে। তারা পরামর্শ দিয়েছিল, খেলার সময় নির্মাণ কাজ চলতে পারে। কিন্তু শব্দ দূ👍ষণ ক্রিকেটারদের বিরক্ত করবে। এছাড়া নির্মাণ কাজের ধূলিকণা খেলোয়াড়, কর্মকর্তা, সম্প্রচারক এবং মিডিয়ার স্বাস্থ্যের উপরও প্রভাব ফেলতে পারে।’

পিসিবি আরও🃏 জানায়, ‘চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ভেন্যুটি কার্যকরভাবে প্রস্তুত কিনা, তা নিশ্চিত করার জন্য নির্মাণ অবশ্যই নিরবচ্ছিন্নভাবে চলতে হবে। পিসিবি সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে পরামর্শ এবং অপারেশনাল ও লজিস্টিক বিষয়গুলো পর্যালোচনা করার পর উভয় টেস্টই রাওয়ালপিন্ডিতে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে।’

 

Link copied!