• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জার্মান ফুটবল কাপ

স্টুটগার্টকে হারিয়ে চ্যাম্পিয়ন দশজনের লেভারকুসেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৪:৩৩ পিএম
স্টুটগার্টকে হারিয়ে চ্যাম্পিয়ন দশজনের লেভারকুসেন
শিরোপা ট্রফি নিয়ে উল্লাস লেভারকুসেনের খেলোয়াড়দের। ছবি : সংগৃহীত

জার্মান🃏 কাপ ফুটবলের ফাইনালে প্রতিপক্ষ ꦑস্টুটগার্টের বিপক্ষে ১০ জন নিয়ে খেলে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে বায়ার লেভারকুসেন।

৩৭ মিনিটে মার্টিন তেরিয়েরকে হারিয়ে ১০ জনের দলে পরিণত হয় তারা। একজন কম খেলেও শ❀েষ পর্যন্ত ২-২ সমতায় ম্যাচ ধরে রেখেছিল জাবি অ্যালোনসোর শিষ্যরা। অবশেষে পেনাল্টিতে ৪-৩ ব্যবধানে জয় পায় লেভারকুসেন।

শনিবার রাতไে বে অ্যারেনাতে ১১ মিনিটে ভিক্টর বনিফেসের গ𝓡োলে লিড নেয় লেভারকুসেন। কিন্ত ৪ মিনিট পর এনজো মিলোতের গোলে সমতায় (১-১) ফেরে স্টুটগার্ট।

৩৭ মিনিটে বাজেভাবে ট্যাকল দিতে গিয়ে মারাত্মক ফাউল কর♕েন লেভারকুসেনের মার্টিন তেরিয়ের। এতে তাকে লালকার্ড দেখান রেফারি। ফলে ১০ জনের দলে পরিণত হয় অ্যালোনসোর দল।

৬৩ মিনিটে 🅺দেনিজ আনদাভের গোলে এগিয়ে যায় স্টুটগার্ট। একজন কম নিয়ে খেলে এই গোল শোধ করতে বুক মাটিতে লেগে যায় লেভারকুসেনের।

অবশ্য শেষ মুহূর্তে গোল করার পরীক্ষিত অভ্যাস রয়েছে লেভারকুসেনের। শনিবারও ন🌃তুন করে তারই প্রমাণ দিলো তারা। অবশেষে ম্যাচ শেষ হওয়ার মাত্র ২ মিনিট আগে গোল করেন লেভারকুসেনের প্যাটট্রিক সকিক। এতে ম্যাচের ফলাফল দাঁড়ায় ২-২ সমতা। যে কারণে খেলা গড়ায় টাইব্রেকারে।

বায়ার্ন মিউনিখ থেকে ধার করে আনা স্টুটগার্টের দুই ফুটবলার ফ্রান্স ক্রায়েটজিগ ও সিলাস ভুমা পেনাল্টি শুট মিস করেন। অন্যদিকে সবগুলো স্পটকিকে সꦆফল হন লেভারকুসেনের ফুটবলাররা। জয় নিশ্চিত হয় গেল মৌসুমে অপরাজিত থেকে বুন𓆏্দেসলিগার শিরোপা জেতা লেভারকুসেনের।

ম্যাচ জিতে লেভারকুসেনের কোচ অ্যালোনসো বলেন, ‘আমরা শেষ ১০-১৫ মিনিটে যা করেছি; একজনকে নিচে রেখে ম𝐆্যাচে সমতা আনার জন্য, এটা অবিশ্বাস্য ছিল। আমরা যেভাবে মৌসুম শুরু করেছি, তাতে খুশি। আমরা আমাদের উদ্🍌যম ফিরে পেয়েছি।’

Link copied!