• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ১৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লিভারপুলকে জিতিয়ে বিরল এক রেকর্ড গড়লেন সালাহ্‌


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৬:১৪ পিএম
লিভারপুলকে জিতিয়ে বিরল এক রেকর্ড গড়লেন সালাহ্‌
সতীর্থদের সঙ্গে সালাহ’র (মাঝে) গোল উদযাপন। ছবি : সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার 🐎ফুটবল লিগের শুরুটা ভাল হয়েছে লিভারপুল ও আর্সেনালের। দুই ক্লাবই তাদেরꦍ প্রথম ম্যাচ জিতেছে।

শনিবার🦹 রাতে ইপসুইচ টাউনকে ২-০ গোলে হারায় লিভারপুল। দলের হয়ে গোল করলেন দিয়োগো জটা ও মুহম্মদ সালাহ্‌। আর্সেনাল তাদের প্রথম ম্যাচে উলভসকে হারাল ২-০ গোলে। তাদের হয়ে কাই হাভার্ৎজ় ও বুকায়ো সাকা গোল করলেন।

জার্গেন ক্লপ সরে যাওয়ার পরে নতুন কোচ আর্নে স্লটের অধীনে প্রথম ম্যাচ খেলতে নেমেছিল লিভারপুল। প্রথমার্ধে গোল করতে পা𝓡রেনি তারা। দ্বিতীয়ার্ধে পাঁচ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে খেলার ভাগ্য পরিষ্কার করে দেয় লিভারপুল। ৬০ মিনিটের মাথায় আলেকজ়ান্ডার-আর্নল্ডের কাছ থেকে বল পান সালাহ্‌। তিনি পাস দেন জটাকে। গোল করতে ভুল করেননি পর্তুগাল♏ের ফুটবলার। আর ৬৫ মিনিটের মাথায় গোল করেন লিভারপুলের তারকা ফুটবলার সালাহ্‌।

প্রিমিয়ার লিগের ইতিহাসে এ পর্যন্ত ৯ মৌসুমে প্রথম ম্যাচেই গোল করার রেক🌸র্ড গড়লেন সালাহ্‌। এর আগে এই রেকর্ড ছিল ওয়েন রুনি, ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড ও অ্যালান শিয়ারারের দখলে। প্রত্যেকে ৮টি প্রিমিয়ার লিগ মৌসুমে প্রথম ম্যাচে  গোল করেছেন। তাদের ছাপিয়ে গেলেন মিশরের এই ফুটবলার।

অপর ম্যাচে, উলভসের বিরুদ্ধে প্রথমার্ধেই এগি🐼য়ে গিয়েছিল আর্সেনাল। ২৫ মিনিটের মাথায় সাকার ক্রসে মাথা লাগিয়ে গোল করেন হাভার্ৎজ। দ্বিতীয়ার্ধে গোল করেন সাকা। ডান প্রান্তে বল পেয়ে বক্সে ঢুকে প্রতিপক্ষ ডিফেন্ডারদের কাটিয়ে বাঁ পায়ের শটে গোল করেন তিনি। পিছিয়ে পড়ার পরে ফিরতে পারেনি উলভস। জিতে মাঠ ছাড়ে আর্সেনাল।

Link copied!