• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশের বিপক্ষে সিরিজটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে : সাউদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০৬:২২ পিএম
বাংলাদেশের বিপক্ষে সিরিজটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে : সাউদি
বাংলাদেশের বিপক্ষে সিরিজটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে : সাউদি। ছবি : সংগৃহীত

বিশ্বকাপ সফরটা নিউজিল্যান্ডের দারুণ ছিল। ওঠেছিল এবারের আসরে সেমিফাইনালে। তারপরই ভারতের কাছে হেরে বিদায় নিতে হয় তাদের। বিশ্বকাপ শেষ করে বিশ্রামের তেমন সময় পাইনি কিউইরা। নামতে হচ্ছে আবারও মাঠে। এবার তারা নামছে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে। বিশ্বকাপের আগে টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিজে অনেকটা খর্ব শক্তির দল পাঠালেও, টেস্টে তেমনটা করেনি কিউইরা। নিয়ে এসেছে নিজেদের সেরা দল। কারণ সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। তাই লক্ষ্য একটাই বাংলাদেশের বিপক্ষে ২৪ পয়েন্ট নিশ্চিত করা। এর আগের দুই 🐈আসরে একবার চ্যাম্পিয়ন হলেও শেষ আসরটা তারা শেষ করেছে ষষ্ঠ স্থানে থেকে।

ম্যাচের আগের দি💦ন সংবাদ সম্মেলনে এসে কিউই অধিনায়ক টিম সাউদি বলেন, “এখন আমাদের গুরুত্বপূর্ণ সময়। কারণ, টেস্ট চ্যাম্পিয়নশিপের সার্কেল শুরু হচ্ছে। নতুন চক্র শুরু হওয়াটা রোমাঞ্চকর। টেস্ট চ্যাম্পিয়নশিপের সঙ্গে যুক্ত ছেলেরা জানে এটা কত স্পেশাল। এই জায়গা টেস্ট খেলার জন্য কঠিন। বাংলাদেশ এ ধরনের কন্ডিশনে ভালো খেলে। এ বছরের শুরুতে আমরা টেস্ট খেলেছিলাম। গত চক্রটা আমাদের জন্য পরিকল্পনা মতো কাটেনি। তাই ক্রিকেটারদের এখন আরেকটু লড়াই করতে হবে।”

তবে বাংলাদেশের বিপক্ষে ২৪ পয়েন্ট পাওয়া সহজ হবে ন🍒া বলে স্বীকার করেন তিনি। কিউই অধিনায়ক বলেন, “আপনি যেভাবে বলছেন পয়েন্ট পাওয়া এতোটাও সহজ নয়। আমরা সবাই জানি বাংলাদেশ এই কন্ডিশনে কতটা ভালোমানের দল। আমি একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ের কল্পনা করছি।”

সিলেটের উইকেট নিয়ে ব্ল্যাকক্যাপস অধিনায়ক বলেন, ”আমরা উইকেট দেখেছি। তবে খুব বেশি ম্যাচ না হওয়ায় এই উইকেট নিয়ে তেমন ধারণা পাওয়া যায়নি। আমরা আশা করছি ভালো মানের উইকেট পাবো। হ্যাঁ, উইকেট স্পিন সহায়ক হবে সেটা 🧔আমরা বলতেই পারি। আমরা এর আগে পাকিস্তানে খেলেছি। তাই ছেলেরা জানে উপ মহাদেশে কীভাবে খেলতে হয়।”

স্পিন-পেস সবমিলে দারুণ একটি শক্তিশালীꦆ বোলিং ইউনিট নিয়ে বাংলাদেশ সফরে এসেছে কিউইরা। সাউদি তাই দলের বোলারদের নিয়ে বেশ আশাবাদী। তিনি বলেন, “এখানে ভাল𝓀ো করতে আসলে বোলারদের ভিন্ন ভূমিকা পালন করতে হবে। আমাদের এখানে তিনজন পেসার আছে যাদের ভূমিকা ভিন্ন। নিজেদের যৌথ প্রচেষ্টায় আমাদের সফলতা মিলবে। স্পিনারদের নিউ জিল্যান্ডের মাটিতে করে দেখানোর সামান্য সুযোগ পান। কিন্তু এখানে বড় সুযোগ নিজেদের মেলে ধরার।”

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে নেই সাকিব আল হাসান। এই বিষয়ে কিউই অধিনায়ক বলেন, “সাকিব লম্বা সময় ধরে বাংলাদেশের জন্য দুর্দান্ত ক্রিকেটার। লিটন ক্লাস ব্যাটার। আমাদের বিপক্ষে আগে সে ভালো করেছে। আমার মনে হয় এটা বাংলাদেশের জন্য একটা মিস, তাদের পাচ্ছে না। একই সঙ্গে অন্য ছেলেদের 💙জন্যও সুযোগ এগিয়ে এসে দুজনের শূন্য জায়গাটা নেওয়ার।”

Link copied!