• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তুর্কি বাধা পেরিয়ে ইংল্যান্ডের সামনে নেদারল্যান্ডস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৭, ২০২৪, ০২:৪৩ পিএম
তুর্কি বাধা পেরিয়ে ইংল্যান্ডের সামনে নেদারল্যান্ডস
গোলের পর ডাচ খেলোয়াড়দের উল্লাস। ছবি : সংগৃহীত

দ্বিতীয়ার্ধে ছ’মিনিটের ঝড়। তুরস্কের বিরুদ্ধে সেটাই জিতিয়ে দিল নেদারল্যান্ডসকে। শনিবার বার্লিনে কোয়ার্টার ফাইনালে তুরস্ককে ২-১ হারিয়ে ইউরোপীয় ফুটবল আসরের সেমিফাইনালে উঠে গেল নেদারল্যান্ডস। শেষ চারে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবেཧ তারা।

নেদারল্যান্ডসের অভি🌸জ্ঞতার 𝔍কারণেই হার মানল তুর্কিরা। ভাগ্যও সঙ্গ দিল না তাদের। পিছিয়ে থাকার সময় একটি গোললাইন সেভ হল। একটি বল নেদারল্যান্ডসের গোলকিপার ভারব্রুগেন কোনও মতে বাঁচালেন। তার আগে প্রথমার্ধে একটি ফ্রিকিক লাগল পোস্টে।

তুরস্কের বেশির ভাগ আক্রমণ তৈরি হচ্ছিল চালহানোগ্লুর ෴হাত ধরেই। তুরস্কের অধিনায়ক সত্যিকারের নেতার মতো মাঝমাঠ নিয়ন্ত্রণ করছিলেন। তুরস্কের বাকি খেলোয়াড়রা ডাচদের পায়ে বল রাখতেই দিচ্ছিলেন না। সঙ্গে প্রতি আক্রমণ। সেটা করতে করতেই গোল করে তুরস্ক। একটি কর্নার ডাচ রক্ষণ প্রতিহত করার পর বল আসে গুলেরের পায়ে। তাঁর ভাসানো বলে মাথা ছুঁইয়ে গোল করেন সামেত আকায়দিন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই তুরস্ক ব্যবধান বাড়িয়ে ম্যাচ শেষ করে দেওয়ার আপ্রাণ চেষ্টা করছিল। কিন্তু মুহূর্তের কম♉লা-ঝড়ে বিপর্যস্💝ত হয়ে পড়ে তুরস্ক।

৭০ মিনিটে সমতা ফেরান স্টেফান দে ভ্রাই। দেপাইয়ের পাস থেকে গোলের সুবর্ণ সুযোগ নষ্ট করেছিলেন উইঘর্স্ট। সেই কর্নার থেকেই জোরালো হেডে গোল করেন দে ভ্রাই। ৬ 📖মিনিট পরে এগিয়ে যায় নেদারল্যান্ডস। তুরস্ক গোল হজম করে রক্ষণের ভুলে। ডান দিক থেকে ডেঞ্জেল ডামফ্রিসের পাস তুরস্কের কেউ আটকাতে পারেননি। বাঁ দিক থেকে গ্যাকপো ছুটে আসছিলেন। তিনি শট নেওয়ার আগেই ক্লিয়ার করতে যান মের্ত মুলদুর। বল তার পায়ে লেগে নিজের গোলেই ঢুকে যায়।

 

Link copied!