• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্যারিস অলিম্পিক

সিন নদীর পানি দূষিত, ট্রায়াথলন স্থগিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০১:১০ পিএম
সিন নদীর পানি দূষিত, ট্রায়াথলন স্থগিত
প্যারিসের সিন নদী। ছবি: সংগৃহীত

প্যারিস অলিম্পিকে আজ মঙ্গলবার ১২টি সোনার লড়াই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। চলতি অলিম্পিকের চতুর্থ দিনের খেলা শুরু হ♎ওয়ার কথা ট্রায়াথলন সাঁতারে পুরুষ ব্যক্তিগত লড়াই দিয়ে। তবে সিন নদীতে মাত্রাতিরিক্ত দূষণের কারণে খেলাটা স্থগিত করা হয়েছে।

আজ দুপুর ১২টায় ট্রায়াথলন শুরু হওয়ার কথা থাকলেও একদিন পিছিয়ে এটি শুরু হবে বুধবার। প্যারিস অ🦩লিম্পিকের আয়োজক কর্তৃপক্ষ ও ওয়ার্ল্ড ট্রায়াথলন এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।

যৌথ বিবৃতিতে বলা হয়, ‘গত কয়েক ঘণ্টায় পানির মানের উন্নতি হলেও সাঁতারের পথের কোনো কোনো জায়গার দূষণের মাত্রা এখনও গ্রহণযোগ্য সীমায় নেই।❀ প্য🥀ারিস ২০২৪ ও ওয়ার্ল্ড ট্রায়াথলন জোর দিয়ে পুনরাবৃত্তি করছে যে, অ্যাথলেটদের স্বাস্থ্যই আমাদের কাছে সর্বোচ্চ প্রাধান্য পাবে।’

সাঁতার, সাইক্লিং ও দৌড়-এই তিনটি প্রতিযোগিতা মিলে ট্রায়াথলন হয়ে থাকে। অলিম্পিকেﷺর ট্রায়াথলনে সাঁতার থাকে দেড় কিলোমিটার, এরপর ৪০ কিলোমিটার সাইক্লিং এবং ১০ কিলোমিটার থাকে দৌড়। তবে প্রত꧃িযোগিতা ভেদে এই দূরত্ব ভিন্নতর হয়ে থাকে।

বুধবারও যদি খেলা অনুষ্ঠꦆিত করা না যায়, তাহলে খেলাটি চলে যাবে শুক্রবার। খেলা আয়োজন করতে ব্যর্থ হওয়ার আশঙ্কায় শুক্রবারকে রিজার্ভ দিন হিসে﷽বে রাখা হয়েছে।

যদি শুক্রবারও ন🌸দীর পানির দূষণ না কমে, সেক্ষেত্রে সাঁতার বাতিল করে 🃏দেওয়া হবে। শুধু সাইক্লিং ও দৌড় প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ী নির্ধারণ করা হবে।

Link copied!