• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশ ফুটবল ফেডারেশন

সভাপতি প্রার্থী হচ্ছেন তরফদার রুহুল আমিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৬:১১ পিএম
সভাপতি প্রার্থী হচ্ছেন তরফদার রুহুল আমিন
তরফদার রুহুল আমিন। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি পদে কাজী সালাউদ্দিন নির্বাচন করবে♑ন না। এই ঘোষণার ২৪ ঘন্টার মধ্যেই সভাপতি পদে প্রার্থীর নাম আনুষ্ঠানিক ঘোষণা হয়েছে। সেখানে ফুটবল সংগঠক তরফদার রুহুল আমিনের নাম ঘো🦩ষণা হয়েছে।

রোববার বিকেলে রাজধা💦নীর এক হোটেলে ঐক্যমতের ভিত্তিতে বাফুফে নির্বাচনে সভাপতির নাম ঘোষণা হয়। অ্যাথলেটিক্স ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক আলী ইমাম তপন এই অনুষ্ঠানে বলেন, ‘জেলা ও ক্লাবগুলোর পক্ষ থেকে তরফদার রুহুল আমিনকে সভাপত💧ি প্রার্থী হিসেবে ঘোষণা করা হচ্ছে। ফুটবল ফেডারেশন জেলা পর্যায়ে লিগ পরিচালনা করতে সহায়তা করেনি। উনার সহায়তায় জেলায় লিগ হয়েছে।‍‍` একই মঞ্চ থেকে তরফদার রুহুল আমিন জানান, আসন্ন নির্বাচনের প্রার্থীতা তিনি গ্রহণ করেছেন।

অনুষ্ঠানের মঞ্চে সাবেক তারকা ফুটবলার শফিকুল ইসলাম মানিক, সৈয়দ রুম্মন বিন ওয়ালী সাব্বির সহ আরো অনেকে। মঞ্চে না থাকলেও এই অনুষ্ঠ🦹ানে উপস্থিত ছিলেন বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হক, ডাকসুর সাবেক নেতা খায়রুল কবির খোকনসহ বিভিন্ন ক্লাবের কর্মকর্তা, সাবেক খেলোয়াড়রা।

তরফদার রুহুল আমিন মূলত ব্যবসায়ী। ২০১৫ সালে চট্টগ্রাম ফুটবল কমিটির চেয়ারম্যান হিসেবে তার ফুটবলাঙ্গনে পথচলা শুরু। ২০১৬-২০২২ পর্যন্ত ফুটবলে অনেক অর্থের বিনিয়োগ করেছেন। বসুন্ধরা কিংসের আগে তিনিই প্রথম পেশাদার ফুটবল ক্লাব সাইফ স্পোর্টিং গড়েন। সেই ক্লাব থেকে জাতীয় ফুটবল𒐪 দলে এখন অনেকেই প্রতিষ্ঠিত। জেলা-বিভাগীয় পর্যায়ে ফুটবল ফেডারেশন অর্থ সেভাবে দেয়নি কখনো।

তরফদার রুহুল আমিনের অর্থায়নে জেলা-বিভাগীয় ফুটবল এসোসিয়েশন ২-৩ বছর খেলা পরিচไালনা করেছে। ফুটবল ফেডারেশনে আনুষ্ঠানিক পৃষ্ঠপোষকতা ছাড়াও মহানগর ক্লাব পর্যায়েও অনেক অর্থ প্রদান করেছেন এই সংগঠক। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে মনোমালিন্যের কারণে সাইফ স্পোটি༒ং সিনিয়র ও জুনিয়র দুই ক্লাবই ফুটবল থেকে প্রত্যাহার করে। এবার সেই সভাপতি নির্বাচন না করার ঘোষণা দিতেই সামনে এলেন তরফদার রুহুল আমিন।

Link copied!