• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন নারিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩, ১০:২১ এএম
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন নারিন
ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার সুনীল নারিন। ছবি: সংগৃহীত

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের নিয়মিত মুখ ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিন। তাকে বিভি♊ন🦩্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতেই বেশি দেখা যায়। দেশের জার্সিতে খুব একটা দেখা যায় না বললেই চলে। এবার এই ক্যারিবীয়ান তারকা স্পিনার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন। রোববার (৫ নভেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি পোস্টে নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

ইনস্টাগ্রাম বার্তায় অবসরের ঘোষণা দিয়ে নারিন লিখেছেন, “‘চার বছরের আগে আমি ইন্ডিজের হয়ে শেষবার খেলেছিলাম। কিন্তু আজ আমি♏ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। প্রকাশ্যে আমি খুব অল্প কথার মানুষ। ব্যক্তিগতভাবে এমন কিছু মানুষ আছেন যারা আমার ক্যারিয়ার জুড়ে আমাকে সমর্থন যুগিয়েছেন এবং ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রতিনিধিত্ব ক𝕴রার সময় আমাকে সাহায্য করেছেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে এখনই বিদায় বলছেন না নারিন। তিনি এখনও বিভিন্ন দেশের লিগে খেলা চালিয়ে যাবেন বলে জানান। নারিন বলেন, “এটা আলাদাভাবে বলার প্রয়োজন নেই যে নিকট ভবিষ্যতে বিশ্বের বিভিন্ন প্ꦯরান্তের ফ্র্যাঞ্চাইজিতে আমি যেমন খেলি, সেরকম খেলে যাব।”

ফ্র্যাঞ্চাইজি দলগুলোর পছন্দের তালিকায় শীর্ষে নারিন। তিনি যে প্রতিপক্ষের জন্য মাথা ব্যথা🌞র কারণ। তার স্পিন জাদুতে বাঘা বাঘা ব্যাটাররা বোকা বনে যান। আর তাকে ব্যাট হাতে বিধ্বংসী রূপে দেখা যায়। এই ক্যারিবীয়ান স্পিনার সারা দেশের ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে দাপিয়ে বেড়ানোর 𒁏কারণে অনিয়মিত হয়েছেন জাতীয় দলের হয়ে।  

ক্যারিবিয়ান জার্সিতে নারিন সবশেষ খেলেছিলেন চার বছর আগে। ২০১১ সালের ডিসেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় এই রহস্য স্পিনারের। ক্যারিয়ার খুব একটা সমৃদ্ধ নয়। কেননা ৮ বছরে খেলেছেন কেবল ৬ টেস্ট, ৬৫ ওয়ানডে ও ৫১ টি-টোয়েন্টি। তিন ফরম্যাট মিলিয়ে শিকার করেছেন ১৬৫ উইকেট। নারিনের ক্যারিয়ারের সবচেয়ে উল্লেখযোগ্য দিক ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজকে চ্যাম্পিয়ন করার নেপথ্যে বল হাতে ৯ উইকেট༒ শিকার করেছিলেন তিনি।

শুধু আন্তর্জাতিক ক্রিকেট নয়, লিস🐬্ট ‍‍`এ‍‍` ওক্রিকেটকেও বিদায় দেওয়ার ঘোষণা দিয়েছেন নারিন। চলমান সুপার ফিফটি কাপেই ৫০ ওভারের ম্যাচ খেলতে শেষবারের মতো দেখা যাবে তাকে।  

Link copied!