• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টি-টোয়েন্টি বিশ্বকাপ

এশিয়ার শ্রেষ্ঠদের মাটিতে নামাল নামিবিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২, ০১:২৪ পিএম
এশিয়ার শ্রেষ্ঠদের মাটিতে নামাল নামিবিয়া

অস্ট্রেলিয়ায় শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। জিলং শহরে টুর্নামেন্টের গ্রুপ পর্বের প্রথম দিনের প্রথম ম্যাচে রবিবার (১৬ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ১০টায় মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা ও নামিবিয়া। ম্যাচে এশিয়ার শিরোপা🅘ধারী শ্রীলঙ্কাকে ৫৫ রানে হারিয়েছে নামিবিয়া।

ম্যাচে টস জিতে লঙ্কানরা ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ইনিংসের শুরুতে মাত্র ৬ রানে মাইকেল ফন লিংগেনকে হারায় নামিবিয়া। ইনিংসের ১৬ রানে আরেক ওপেনা🦹র ডিভান লা ককও ফেরত যান। দলীয় ৩৫ রানে নিকোল লফটি ইটন ২০ রানে উইকেট খুঁইয়ে আসেন।

স্টিফেন বার্ড ও অধিনায়ক জেরার্ড এরাসমাস জুটি দলকে 🐓বড় ইনিংসের পথে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে দলের ৭৬ রানে অধিনায়ক ২০ রানে আউট হন। বার্ডও বেশিক্ষণ ✱ক্রিজে টিকতে পারেননি।

ডেভিড ওয়াইজ থিতু হওয়ার আগেই শূন্য রানে আউট হন। এরপরই শুরু হয় ইয়ান ফ্রাইলিংক ও জোহানেস জোনাথন (জেজে) স্মিথ ঝড়। এই দুই জুটি মারমুখী হয়ে খেলতে থাকেন। তাদের ব্যাটিং তোপে লঙ্কান বোলাররা তেমন সুবিধাই আদায় করতে পারছিলেন না। ফ্রাইলিংক ২৮ বলে ৪৪ রান করে ইনিংসের শেষ বলে রানআউটের শিকার হন। অন্যদিকে, স্মিথ ১৬ বলে ৩১* রান করে অপরাজিত থাকেন। এই জুটির কল্যাণে ৭ উইকেটে ১৬৩ রানে থামে নামিবিয়ার🐻 ইনিংস।

জবাবে ব্যাট করতে দলীয় রান দুই অঙ্কের ঘর পার হতে না হতেই মাত্র ১২ রানে প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। কুশাল মেন্ডিস ৬ রানে ফেরেন। ♕আর মাত্র ৯ রান যোগ হতেই আরেক ওপেনার পাথুম নিশাঙ্কাও একই পথ ধরেন। একই রানে দানুসকা গুনাথিলাকাকে আউট করে বেন শিকোঙ্গো হ্যাটট্রিকের আশা জাগান। তৃতীয় বলে আপিল করলেও দুর্ভাগ্যক্রমে সুযোগ হারান এই খেলোয়াড়।

ধনঞ্জয়া ডি সিলভা ও ভানুকা রাজাপাকসে জুটিও লঙ্কানদের ভরসার জায়গা হতে পারেনি। দলের ৪০ রানে ধনঞ্জয়া ১১ বলে ১২ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। 
রাজাপাকসে এরপর জুটি বাধেন অধিনায়ক দাসুন শানাকার সাথে। এই দুই জুটি দলকে ৭৪ রানে পৌꦕঁছে দিয়ে বিচ্ছিন্ন হয়। রাজাপাকসে ২১ বলে ২০ রান করে উইকেট বিলিয়ে আসেন। শানাকা ২৩ বলে ২৯ রান করে বিদায় হন। পরের ব্যাটারদের মধ্যে কেউই দলের হাল ধরতে পারেননি।

শ্রীলঙ্কার ইনিংস থামে ১৯তম ওভারেই। সবকয়টি উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ১০৮ রান। নামিবিয়া জয় পায় ৫৫ রানে।   
 

Link copied!