• ঢাকা
  • বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ২৯ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ডাবলসে হেরে নাদালের অলিম্পিক অভিযান শেষ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১, ২০২৪, ১২:৩৬ পিএম
ডাবলসে হেরে নাদালের অলিম্পিক অভিযান শেষ
রাফায়েল নাদাল ও আলকারাজ। ছবি: সংগৃহীত

প্যারিস অলিম্পিকের টেনিসে পুরুষদের ডাবলসের কোয়ার্টার ꦦফাইনালে হেরে বিদায় নিল রাফায়েল নাদাল এবং কার্লোস আলকারাজ জুটি। বুধবার তারা ২-৬, ৪-৬ সেটে যুক্তরাষ্ট্রের জুটি রাজীব রাম ও অস্টিন ক্রাইসেকের কাছে পরাজিত হন। এই অলিম্পিকে স্বর্ণপদকের স্বপ্ন অধরাই রয়ে গেল নাদাল-আলকারাজ জুটির।

এবারের প্যারিস অলিম্পিকে শুরু থেকেই নাদাল-আলকারাজ জুটি চর্চায় ছিলেন। প্রি-কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের ট্য✤ালন গ্রিকস্পুর-ওয়েসলি কুলফ জুটিকে ৬-৪, ৬-৭ (২-৭), ১০-২ সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন নাদাল এব📖ং আলকারাজ।

বুধবার তারা হেরে গেলেন। এদিন গোটা রোলঁ গ্যারোজ গর্জে উঠেছিল এই জুটিকে দে✱খে। যুক্তরাষ্ট্রের জুটির অল্প কিছু সমর্থক ছিলেন। অবশেষে এই জুটির কাছেই মাথা নত করতে হয় নাদাল-আলকারাজ জুটিকে। খেলা জুড়ে দাপট ছিল রাম-ক্রাইসেক জুটির। তাদের খেলার সামনে ফিকে পড়ে যায় স্প্যানিশ জুটিকে। এর আগের ম্যাচেও নাদাল-আলকারাজ জুটির মধ্যে বোঝাপড়া দেখা যাচ্ছিল না। কিছু কিছু ক্ষেত্রে সমস্যায় পড়তে হয়েছিল তাদের। তবুও নেদারল্যান্ডসের বিরুদ্ধে দক্ষতা এবং অভিজ্ঞতা দিয়ে ম্যাচ বার করে নিয়েছিলেন স্প্যানিশ জুটি। বুধবার তারা সেটি পারলেন না।

খেলার মাঝে ক্রাইসেককে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে পড়তে দেখা যায়। ম্যাচের সময়ে পয়🤡েন্ট নিয়ে আম্পায়ারের সঙ্গে ঝামেলাও হয় ক্রাইসেকের। পরে মাথা ঠান্ডা রেখে খেলতে দেখা যায়🔥 যুক্তরাষ্ট্রের জুটিকে। ৪০ বছর বয়সি রাজীব রাম টেনিসে পুরুষদের ডাবলসে চার বার গ্র্যান্ড স্ল্যাম জয়ী। বুধবার তাকে প্রথম থেকেই আগ্রাসী মেজাজে খেলতে দেখা গিয়েছিল। ৩৮ বছর বয়সি নাদাল এই অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে নিজের দেশের হয়ে মশাল বহন করলেও তার প্রিয় প্যারিসের মাটিতে পদক ছাড়াই অভিযান শেষ করতে হল তাকে। 

Link copied!