• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রোটিয়া ব্যাটিং বিপর্যয়ের পর বৃষ্টিতে খেলা বন্ধ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ০৩:৫৭ পিএম
প্রোটিয়া ব্যাটিং বিপর্যয়ের পর বৃষ্টিতে খেলা বন্ধ
ছবি: সংগৃহীত

ভারত বিশ্বকাপে দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার পেসারদের দাপটে বিধ্বস্ত দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন আপ। কলকাতার ইডেন গার্ডেনে টস জিতে ব্যাট করতে নেমে মিচেল স্টার্ক ও জস হ্যাজেলউডের গতির সামনে অসহায় হয়ে পড়ে প্রোটিয়া ব্যাটাররা। এরপর বৃষ্টির কারণে আপাতত ম্যাচটি বন্ধ হয়ে আছে। ব꧅ৃষ্টির আগে দক্ষিণ আফ্রিকা সংগ্রহ করছে ১৪ ওভারে ৪ উইকেটে ৪৪ রান। ক্রিজে হাইনরিখ ক্লাসেন ৮ বলে ১০ রান ও ডেভিড মিলার ৭ বলে ১০ রানে অপরাজিত আছেন।

এবারের আসরে দক্ষিণ আফ্রিকা আগে ব্যাট করতে নামলেই🐷 ভয়ংকর রূপ ধারণ করে। তবে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) টেম্বা বাভুমার দলের সেই আগ্রাসী রূপ দেখা যায়নি অজিদের বিপক্ষে। এদিন ইনিংসের প্রথম ওভারেই অধিনায়ক বাভুমাকে হারিয়ে ধাক্কা খায় দক্ষিণ আফ্রিকা। স্টার্কের প্রথম ওভারের শেষ বলে অধিনায়ক রানের খাতা খুলার আগেই প্যাভিলিয়ানের পথ ধরেন।

এরপরের ধাক্কাটা আসে এবারের আসরের দলের সবচেয়ে ভালো পারফরম্যান্স করা ব্যাটার কুইন্টন ডি ককের বিদায়ে। অস্ট্রেলিয়া পেসার হ্যাজেলউডের প্রথম শিকার হন প্রোটিয়া এই ওপেনার। দলীয় ৮ র🥂ানে দুই উইকেট হারায় বাভুমার দল। এদিন দক্ষিণ আফ্রিকা প্রথম পাওয়ার প্লেতে ২ উইকেট হারিয়ে ১৮ তোলে। প্রথম পাওয়ার প্লের পরের ওভারেই বিদায় নেন এইডেন মার্করাম। এই ব্যাটার উইকেটের থিতু হওয়ার জন্য চেষ্টা করছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তাকে থামতে হয় ২০ বলে ১০ রান করে।

মার্করামের বিদায়ের পরের ওভারেই অন্যপ্রান্তে অজি পেসারদের বিপক্ষে লড়াই করতে থাকা রেসি ফন ডার ডুসেনও আর টিকতে পারেননি। ৩১ বলে ৬ রওান করে হ্যাজেলউডের দ্বিতীয় শিকার হন। প্রোটিয়াদের টপ অর্ডারের প্রথম চার উইকেটের দুইটি করে উইকেট পকেটে ভরেছেন হ্যাজেলউড ও স্ট♓ার্ক। এরপর পঞ্চম উইকেটে ক্লাসেনের সঙ্গে জুটি গড়েছেন অভিজ্ঞ ব্যাটার মিলার। এই দুই ব্যাটার ১৩ বলে ২০ রান কারার পরেই কলকাতার আকাশ থেকে ইডেনে বৃষ্টি মানে। ১৪ ওভারের খেলা শেষ হলে বাংলাদেশ সময় ৩টা ৪২ মিনিটে খেলা বৃষ্টির কারণে সাময়িক বন্ধ রাখে।

Link copied!