• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্বকাপ ট্রফিতে পা রাখায় মার্শের বিরুদ্ধে থানায় অভিযোগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩, ০৪:৩৭ পিএম
বিশ্বকাপ ট্রফিতে পা রাখায় মার্শের বিরুদ্ধে থানায় অভিযোগ
অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মিচেল মার্শ। ছবি: সংগৃহীত

২০২৩ বিশ্বকাপ ফাইনালে ১ লাখ ৩২ হাজার ধারণ ক্ষমতা সম্পন্ন নরেন্দ্র মোদি স্টেডিয়ামের ভারতীয় দর্শকদের চুপ করিয়ে দিয়ে শিরোপা উৎসব করে অস্ট্রেলিয়া। ফাইনালে ভারতকে ৬ উইকেটে হারিয়ে ষষ্ঠ শিরোপা ঘরে তোলে অজিরা। এরপর থেকে ভারতের ক্রিকেটে শোকের মাতম পড়ে যায়। 💟দেশটির সমর্থদের কষ্ট আরও বাড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়ার ষষ্ঠ শিরোপা উদ্‌যাপন। মোদি স্টেডিয়ামের ড্রেসিং রুমে ওয়ানডে ট্রফির ওপর দুই পা তুলে দিয়ে অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ছবি তোলেন। সেই ছবির কারণে ভারতীয়দের হৃদয়ে আরও বেশি রক্তক্ষরণ হয়েছে। এবারতো এক ভারতীয় সমর্থক ওয়ানডে বিশ্বকাপ ট্রফির উপর পা দিয়ে ছবি তোলার কারণে🐓 মার্শের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন।

ফাইনাল ম্যাচের পর আহমেদাবাদের ড্রেসিংরুমে মার্শকে ট্রফির ওপর পা রাখতে দেখা যায়। তখন তার এক হাতে ছিল পানীয় বোতল। আর অন্য হাতে ছিল মুষ্ঠিবদ্ধ অবস্থায়। পরে সেই ছবি তিনি নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন। এই অলরাউন্ডার এমন ভ🍸ঙ্গিতে শিরোপা উদ্‌যাপন ভালো ভাবে নেয়নি 🔥অনেক ভারতীয় সমর্থক। আলিগড়ের আরটিআই অ্যাক্টিভিস্ট পণ্ডিত কেশভ তো তার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। কেশভের দাবি, মার্শ বিশ্বকাপ ট্রফি পায়ের নিচে রেখে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে ভারতীয়দের আবেগে আঘাত করেছেন। সেই ট্রফির অপমান মানে ১৪০ কোটি ভারতীয়র মর্যাদার অপমান।

এফআইআরের (ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট) কপি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের অফಞিসেও পাঠিয়েছেন কেশভ। যাতে করে মার্শকে ভারতে এবং অন্য কোথাও ভারতের বিরুদ্ধে খেলার জন্য আর কোনোদিন অনুমতি না দেওয়া হয়।

মার্শের বিশ্বকাপ ট্রফির উপরে পা দিয়ে ছবি পোস্ট করায় অনেক জন মনে করছেন এই অজি ক্রিকেটার শিরোপার অসম্মান করেছেন। মিচেল মার্শের এমন কর্মকাণ্ডে শুধু ভারতীয় ভক্তরাই কষ্ট পেয়েছেন এমন টা নয় দেশটির পেসার মোহাম্মদ শামিও কষ্ট পেয়েছেন। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি শামি। ২৪ উইকেট নেওয়া এই ভারতীয় পেসার বলেন, “আমার খারাপ লেগেছে। প্রত্যেকটা দল যার জন্য লড়াই করে, যে ট্রফি হাতে তোলার স্বপ্ন দেখে, সেখানে পা রাখার খবর জানতে পেরে খুশি বোধ করছি না।”
 

Link copied!