• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লেভারকুসেন ক্লাবের অপরাজিত ‘হাফ সেঞ্চুরি’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৩, ২০২৪, ০২:৫১ পিএম
লেভারকুসেন ক্লাবের অপরাজিত ‘হাফ সেঞ্চুরি’
ম্যাচশেষে ক্লাবের পতাকা ও ‘৫০’ লেখা ব্যানার নিয়ে লেভারকুসেনের খেলোয়াড়রা। ছবি: সংগৃহীত

তারকা ফুটবলার ছাড়াই একটি দলকে কিভাবে বদলে দিতে এবং কিভাবে সেই দলটিকে নিয়ে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যেতে পারেন- তা দেখিয়েই যাচ্ছেন বায়ার লেভারকুসেন🌄ের কোচ জাবি আলোনসো।

আলোনসো ও লেভারকুসেনের অপ্রতিরোধ্য গতি এবার হাফ সেঞ্চুরি ছুঁয়েছে। রোববার রাতে জার্মানীর প্রধান ফুটবল লিগ বুন্দেসলিগায় ভিএফএল বোখামকে ৫-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে লেভা💃রকুসেন। এই জয়ে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় টানা ৫০ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়লো ক্লাবটি।

৫ ম্যাচ হাতে রেখেই নিজেদের ইতিহাসে প্রথমবারের মত বুন্দেসলিগার শিরোপা জিতে নেয়🐠 লেভারকুসেন। এখন তাদের সামনে ট্রেবলের হাতছানি। সপ্তাহের মাঝে ইতালিয়ান ক্লাব এএস রোমার সঙ্গে ২-২ গো𓆉লে ড্র করে ইউরোপা লিগের ফাইনাল নিশ্চিত করেছে তারা।

সেই সঙ্🅰♓গে পর্তুগিজ ক্লাব বেনফিকার টানা ৪৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভেঙে নতুন রেকর্ড সৃষ্টি করে লেভারকুসেন। ১৯৬৩-৬৫ সালে টানা ৪৮ ম্যাচ অপরাজিত ছিল বেনফিকা। এবার অপরাজিত থাকার রেকর্ড ৫০-এ উন্নীত করলো লেভারকুসেন।

বোখামের বিপক্ষে ম্যাচের শুরুটা সহজ ছিল না লেভারকুসেনের জন্য। এই দꦰলটির কাছেই গত বছর সর্বশেষ হেরেছিলো লেভারকুসেন।

তবে, ম্যাচের ১৫ মিনিটেই বোখাম হয়ে যায় ১০ জনের দল। ফেলিক্স প্যাসালাক লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হন। লেভারকুসেন প্রথম গোল করে ৪১ মিনিটে। প্যাট্রিক স�🐟�িক গোলটি করেন। এরপর প্রধমার্ধের ইনজুরি সময়ে (৪৫+২ মিনিট) পেনাল্টি থেকে দ্বিতীয় গোল করেন ভিক্টর বোনিফেস।

৭৬ মিনিটে তৃতীয় গোল করেন আমিಌনে আদলি, ৮৬ মিনিটে ইয়োসিপ স্টানিসিক এবং ৯০+৩ মিনিটে আলেজান্দ্রো গ্রিমালদো করেন পঞ্চম গোল।

Link copied!