• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কপিল দেব আমন্ত্রণ পাননি ফাইনালে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩, ০৮:১৩ পিএম
কপিল দেব আমন্ত্রণ পাননি ফাইনালে
ছবি: সংগৃহীত

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনালে বসেছে তারকাদের মেলা। কে নেই সেখানে, সাবেক ক্রিকেটার থেকে শুরু করে বলিউড তারকাররা সবাই উপস্থিত মাঠে। গ্যালারিতে দলকে সমর্থন জানাতে আছেন শাহরুখ খান- তার বউ গৌরী খান, 🐈দীপাকা পাড়ুকোন ও তার স্বামী রণবীর সিং, আনুশকা শর্মা, আথিꦕয়া শেট্টিরা। আছেন ভারতীয় ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকার। এছাড়াও মাঠে আছেন আরও অনেক তারকা ও তার পরিবার। এতো তারার মেলায়, নেই একটি তারা। তার নাম কপিল দেব। ভারতকে আন্তর্জাতিক ক্রিকেটের মানচিত্রে পরিচিতি এনে দিয়েছিলেন যিনি, রোববারের ফাইনাল ম্যাচে তাকেই আমন্ত্রণ জানানো হয়নি।

১৯৮৩ সালে আন্ডারডগ হিসেবে বিশ্বকাপের শিরোপা জিতেছিল ভারত। সে বিশ্বকাপে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন কপিল। এই বিশ্বকাপ জয়ের পরই বিশ্ব ক্রিকেটে পরাশক্তি হিসেবে বেড়ে উঠতে শুরু করে ভারত। তবে ভারতের প্🔯রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব মোতেরার গ্যালারিতে উপস্থিত থেকে রোহিতদের বিশ্বকাপ ফাইনাল দেখার সুযোগ পেলেন না।

রতের হয়ে ১৯৭ꦦ৫ সালের🎃 বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। ছবি: সংগৃহীত

ভারতীয় গণমাধ্য𒊎মের প্রতিবেদন অনুযায়ী, আইসিসি অথবা বিসিসিআই, কোনো তরফেই আমন্ত্রণ জানানো হয়নি কপিল দেবকে। একটি টিভি চ্যানেলের শোয়ে উপস্থিত হয়ে বি💝ষয়টি জানিয়েছেন কপিল। তবে অভিভাবকসুলভ উদারতায় বিসিসিআইয়ের সেই ভুল ঢাকার চেষ্টাও করেন তিনি।

ফাইনালে তাকে আমন্ত্রণ না জানানোর বিষয়টি এভাবে জানিয়েছেন কপিল, “আপনারা (টিভি চ্যানেল) ডেকেছেন, চ💖লে এসেছি। ওরা ডাকেনি, তাই যাইনি। একদম সহজ বিষয়। আমি তো চেয়েছিলাম আমꦺার ১৯৮৩-র গোটা দলটাকেই যদি ডাকাতো, ভালো হতো। তবে এত কাজ, লোকজনের উপর এত দায়িত্ব রয়েছে, ব্যস্ততায় মাঝে মাঝে এমন ভুল হয়েই যায়।”

Link copied!