• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩, ০২:২৮ পিএম
নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে ভারত
টস। ছবি: সংগৃহীত

গুরুত্বহীন ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিত𓄧ে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারত। সেমিফাইনাল আগেই নিশ্চিত হয়ে গিয়েছে দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের। তারপরও জয়ের ধারা ধরে রাখতে চায় ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তবে, ভারতের জন্য গুরুত্বপূর্ণ না হলেও নেদারল্যান্ডসের জন্য অনেকটা গুরুত্ববহন করছে ম্যাচটি। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে অঘটনের জন্ম দেওয়া ডাচরা যদি আরেকটা অঘটনের জন্ম দিতে পারে বাংলাদেশ আর শ্রীলঙ্কাকে টপকে তারাই যাবে চ্যাম্পিয়ন্স ট্রফির মঞ্চে।

তবে বাস্তবতা বলছে এমন কিছু নিতান্তই অসম্ভব। আর ভারতের মন-মানসিকতাও জানিয়ে দিচ্ছে নেদারল্যান্ডসকে বিন্দুমাত্র ছাড় দিতে রাজি নয় তারা। বেঙ্গালুরুর রানপ্রসবা উইকেটে বড় টার্গেট দিয়ে ♛প্রতিপক্ষকে নাস্তানাবুদ করাই যেন তাদের লক্ষ্য। দুই দলই নামছে অপরিবর্তিত স্কোয়াড নিয়ে।

এখন পর্যন্ত মাত্র দুবার ওয়ানডে ম্য☂াচে মুখোমুখি হয়েছে ভারত-নেদারল্যান্ডস। এর মধ্যে দুটিতেই জয় পেয়েছে ভারত। সবশেষ ম্যাচটি হয়েছে আজ থেকে এক যুগ আগে। ২০১১ সালের ৯ মার্চের সেই ম্যাচে ভারত জিতেছিল ৫ উইকেটে। আর ২০০৩ সালে দলটি জিতেছিল ৬৮ রানে।

ভারত একাদশ:
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।
নেদারল্যান্ডস একাদশ:
ওয়েসলি বারেসি, 🦋ম্যাক্স ওডাউড, কলিন অ্যাকারম্যান, সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখ্ট, স্কট এডওয়ার্ডস (উইক🐷েটরক্ষক/অধিনায়ক), বাস ডি লিড, তেজা নিদামানুরু, লোগান ভ্যান বেক, রোয়েলফ ভ্যান ডার মেরওয়ে, আরিয়ান দত্ত ও পল ভ্যান মিকারেন।

Link copied!