• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আমি কখনো হারতে চাই না : সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩, ১১:২৮ এএম
আমি কখনো হারতে চাই না : সাকিব
ছবি: সংগৃহীত

কখনো নাকি হারতে চান না বাংলাদ🍸েশের ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান। গ্রামের ক্রিকেট কিংবা বাংꦍলাদেশের জার্সি গায়ে আন্তর্জাতিক অঙ্গন, সবখানেই তার জয় পাওয়ার মানসিকতা। জয়ের মানসিকতাই নাকি তাকে ‘সাকিব আল হাসান’ হিসেবে গড়ে তুলেছে।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এই কℱথা জানিয়েছেন। বলেছেন, ছোটবেলা থেকেই⛎ জেতার মানসিকতা নিয়ে বেড়ে উঠেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। এই মনোভাবই তাকে সাকিব বানিয়েছে বলেও তিনি মন্তব্য করেছেন।

আজ (শনিবার) নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের অফিসিয়াল পেইজে আইসিসি সাক্ষাৎকারটি প্রকাশ করে। ꦜযেখানে কথা বলেছেন টাইগার অধিনায়ক জানিয়েছেন বিশ্বকাপে বাংলাদেশের লক্ষ্যের কথা।

সব সময় জয়ের মানসিকতা ধারণ করেন বলে এ সময় জ💖ানান সাকিব। বাংলাদেশ অধিনায়ক বল🦩েন, “মনে হয় আমি কখনো হারতে চাই না, কখনোই না। সব সময় জিততে পছন্দ করি। সেটা হোক গ্রামে আমার বন্ধুদের সঙ্গে কিংবা আন্তর্জাতিক ক্রিকেটে। জয়ের এই মানসিকতাটাই বোধহয় আমাকে (সাকিব আল হাসান) এমন বানিয়েছে।”

এরপরই নিজের পছন্দের ফরম্যাটের কথাও জানান মিস্টার সেভেন্টিফাইভ।সাকিব বলেন, “টেস্ট ও টি-টোয়েন্টির তুলনায় বাংলাদেশকে ওয়ানডেতে ভালো দল বলেই মꦚনে করা হয়। অন্য দুই ফরম্যাটের তুলনায় ৫০ ওভারের ক্রিকেটেই বোধহয় আমি বেশ ভালো। এই ফরম্যাটটা আমার পছন্দের। বড়-ই হয়েছি ওয়ানডে ক্রিকেট খেলে। ছোটবেলা থেকে এটা সম্পর্কে জানাশোনা ছিল। টি-টোয়েন্টি আর টেস্টের জন্য নিজেকে অনেক পরিবর্তন করতে হয়েছে।”

ইংল্যান্ডের মাটিতে সর্বশেষ ২০১৯ বিশ্বকাপটা ছিল সাকিবের জন্য স্বপ্নের মতো। ব্যাট হাতে ৬০৬ রান এবং বাঁ-হাতি ঘূর্ণিতে পেয়েছেন ১১ উইকেট। এ প্রসঙ্গে টাইগার অলরাউন্ডার বলেন, “২০১৯ বিশ্বকাপটা আমার ক্যারিয়ারে সেরা। নিজেকে ভালোভাবে প্রস্তুত করেছিলাম। বলতে গেলে পাগল ছ♉িলাম, বিশ্বকাপে বিশেষ কিছু পেতে সব কিছু পারফরম্যান্স করতে চেয়েছি।”

Link copied!