• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্বকাপ বাছাই পর্ব

পিছিয়ে পড়া ম্যাচে সমতায় ফেরাল মোরসালিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ০৬:৪২ পিএম
পিছিয়ে পড়া ম্যাচে সমতায় ফেরাল মোরসালিন
ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাই পর্বের নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ আতিথ্য দিয়েছে লেবাননকে। ফিফা র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা লেবাননের বিপক্ষে প্রথমার্ধ গোলশূন্য ড্র করে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে ৬৭ মিনিটে বাংলাদেশ প্রথম গোল হজম করে। এর ৫ মিনিট পরেই ꧑মোরসালিনের গোলে সমতায় ফেরে বাংলাদেশ। ম্যাচে এখনো চলছে ১-১ স্কোরলাইনে থেকে।

৬৮ মিনিটে বাংলাদেশ প্রথম গোল হজম করে। ডি বক্সের জটলার মধ্যে থেকে গোলকিপার শ্রাবণ সহজ বল ধরতে না পারার কারণে লেবাননের বদলি খেলোয়াড় মাজেদ ওসমান গোল করে দলকে লিড এনে দেন। মাজেদের গোলে পিছিয়ে পড়ে ৭২ মিনিটে মোরসালিনের গোলে ম্যাচে ফেরে বাংলাদেশ। নিষে✨ধাজ্ঞা কাটিয়ে লেবাননের বিপক্ষে দলে ফিরেই ডি বক্সের বাইরে থেকে লম্বা শটে গোল কর🌳েন বাংলাদেশের ওয়ান্ডার বয় মোরসালিন। 

এর আগে, মঙ্গলবার (ꦯ২১ নভেম্বর) বসুন্ধরার কিংস অ্যারেনায় ম্যাচটিতে চার পরিবর্তন নিয়ে দল সাজান কোচ হ্যাভিয়ের কাবরেররা। এদিন দুই দলই ৪-৩-৩ ফরমেশনে মাঠে নামে। ম্যাচের শুরুতে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে সফরকারীরা। এতে বাংলাদেশ রক্ষণ ভাগের ফুটবলারদের বার বার পরিক্ষায় নিতে থাকেন লেবাননের ফুটবলাররা। এদিন ম্যাচের ১৫ মিনিটে বাংলাদেশ প্রথম কর্ণার কিক আদায় করে নেয়। তবে সে🐲ই কর্নার থেকে ভালো কিছু হয়নি। ম্যাচের বয়স যত বাড়তে থাকে ততো বাংলাদেশ মাথাচাড়া দিয়ে উঠতে থাকে।

জামাল, মোরসালিনরা ম্যাচের ২০ মিনিট পর থেকে নিয়ন্ত্রণ নিতে থাকে। ২৪ মিনিটে বাংলাদেশ দ্বিতীয় কর্নার কিক পায়। এবার স্বাগতিকরা এগিয়ে যেতে পারত যদি জামালের কর্নার কিকে বিশ্বনাথের 💦হেড লেবানন গোলক🥂িপারকে ফাঁকি দিতে পারেনি। এরপর পরের মিনিটেই ডি বক্সের ভিতরে মোরসালিনের দারুণ এক পাসে গোল মুখে শট নিতে পারেনি তার এক সতীর্থ ফুটবলার।

কিংস অ্যারেনায় কখনো না হারা দলটা গুছিয়ে উঠে আক্রমণাত্মক হয়ে ওঠে বাংলাদেশ। হোম অ্যাডভান্টেজ কাজে লাগিয়ে বাংলাদেশ প্রথমার্ধে ম্যাচের স্কোরলাইন পরিবর্তন করতে পারেনি। তবে লেবাননকেও কোনো সুযোগ দেননি তারিক কাজী, বিশ্বনাথরা। ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে লেবাননের ꦿওয়ালিদ শৌর ইনজুরি নিয়ে মাঠ ছাড়লে তার পরিবর্তে মাঠে নামেন ফেলিক্স মিশেল মেলকি। এরপর দুই দলই গোল শূন্য স্কোরলাইন রেখে বিরতিতে যায়।

Link copied!