• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্যারিস অলিম্পিক

মিশরকে হারিয়ে ফাইনালে ফ্রান্স


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৪, ০২:১৯ পিএম
মিশরকে হারিয়ে ফাইনালে ফ্রান্স
জয়ের পর উল্লসিত ফ্রান্স দলের খেলোয়াড়রা। ছবি : সংগৃহীত

চলতি প্যারিস অলিম্পিকের সেমিফাইনাল লড়াইটা জমিয়ে তুলেছিল আফ্রিকার দেশ মিশর। আগে গোলও পেয়েছিল মিশরীয়রা। কিন্তু অতিরিক্ত সময়ে একটি লালকারꩲ্ডই কাল হলো তাদের। অবশেষে ১০ জনের মিশরকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে চলে গেছে স্বাগতিক ফ্রান্স দল। এতে ৪০ বছর পর প্রথম বারের মতো অলিম্পিক ফুটবলে পদক লাভ নিশ্চিত করেছে ফ্রান্🌺স।

মঙ্গলবার রাতে ফ্রান্সের ඣলিঁওতে খেলার মূল সময় শেষ হয়েছিল ১-১ সমতায়। ৬২ মিনিটে লিড নিয়েছিল মিশর। এই গোল ৮৩ মিনিটে শোধ করে ফ্রান্স। অতিরিক্ত সময়ে আরও দুটি গোল করে ৩-১ ব্যবধানে জয় পায় ফরাসিরা।

ফ্রান্সের হয়ে জোড়া গ꧋োল করেন জ্যাঁ ফিলিপে মাতে🌊তা। তার পা থেকেই সমতাসূচক গোলটি পায় ফ্রান্স। মিশরের ওমর ফায়েদ লালকার্ড (৯২ মিনিটে দ্বিতীয়বারের মতো হলুদকার্ড) দেখার পর ফরাসিদের ২-১ ব্যবধানে এগিয়েও দেন ক্রিস্টাল প্যালেসের এই ফরোয়ার্ড। দ্বিতীয় গোলটি ম্যাচের ৯৯ মিনিটে দুর্দান্ত হেডের মাধ্যমে করেন মাতেতা।

১০৮ মিনিটে মাইকেল অলিসের গোলে ব্যবধান ৩-১ করে 💞ফ্রান্স। ১২০ মিনꦑিটের ম্যাচে শেষ পর্যন্ত এই ব্যবধানই ধরে রাখে থিয়েরি হেনরির শিষ্যরা।

আগামী শুকꦬ্রবার প্যারিসের পার্ক দে প্রিন্সেসে ফাইনালে স্পেনের বিপক্ষে মাঠে নামবে ফ্রান্স। অন্যদিকে বৃহস্পতিবার তৃতীয় নির্ধারণী (বোঞ্জ পদক) ম্যা꧙চে মরক্কোর মুখোমুখি হবে মিশর।

 

 

Link copied!