• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নারী বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০৮:৩৯ পিএম
নারী বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড
ছবি: সংগৃহীত

নারী বিশ্বকাপের সুপার🔜 এইটের শেষ ম্যাচে জয় পেয়েছে ইংল্যান্ড। কোয়ার্টার ফাইনালে ইংলিশরা ২-১ গোলে হারিয়েছে কলম্বিয়াকে।

র‌্যাঙ্কিংয়ে ইংল্যান্ডের চেয়ে অনেক পিছিয়ে কলম্বিয়া।  সেই দলটাই কোয়ার্টার ফাইনালে র‌্যাঙ্ক🌞িংয়ের চারে থাকা ইংল্যান্ডকে আতঙ্কের মাঝে রেখেছিল। শুরুর ১০ মিনিটে ডিফেন্ডার ক্যারোলিনা আরিয়াসকে ইনজুরিতে হারিয়ে ধাক্কা খেতে হয় তাদের। তার পরেও প্রথমবার কোয়ার্টার ফাইনালে নাম লেখানো কলম্বিয়া ইংলিশদের শুরুতেই স্তব্ধ করে দিতে পেরেছিল।

খেলার ধারায় ৪৪ মিনিটে তারা গোল কඣরে এগিয়ꦆে গেছে। গোল করেন লেসি সান্তোস। কিন্তু প্রথমার্ধের স্টপেজ টাইমে সমতা ফিরতে সময় লাগেনি ইংল্যান্ডের। গোলকিপারের ভুলের সুযোগ নিয়ে স্কোর ১-১ করেছেন হেম্প।

দ্বিতীয়ার্ধে এই স্কোরলাইনটা ইংল্যান্ডের পক্ষে ২–১ বানিয়ে দেন রুশো। গ্রুপ পর্বে চীনের বিপক্ষে ইংল্যান্ডের ৬–১ জয়ে একটি গোল করেছিলেন এই💧 ফরোয়ার্ড। তবে তাঁর কাছে দলের যে প্রত্যাশা আর সর্বশেষ ইউরোয় যে ফর্ম দেখিয়েছিলেন তাতে সন্তুষ্ট ছিলেন না রুশো।

আজ কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের ৬৩ মিনি♚টে যে গোলটি করেছেন, তাতে ভারমুক্ত অনুভব করার কথা এই 🌟ফরোয়ার্ডের। বক্সের ভেতরের দিকে আসা বল ডিফেন্ডারদের এড়িয়ে আয়ত্তে নিয়ে মাপা শটে দূরের পোস্ট দিয়ে জালে পাঠিয়ে দেন রুশো।

শেষ পর্যন্ত এই গোলটিই হয়ে ওঠে ইংল্যান্ড ও কলম্বিয়া ম্যাচের ফল নির্ধারক। কারণ বাকি সময়ে গোলের দেখা পায়নি আর কেউই। বুধবার সিডনিতে ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।
 

Link copied!