• ঢাকা
  • সোমবার, ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ২৫ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জিম আফ্রো টি–টেন লিগ

ডেভিড ওয়ার্নারের দলে ওপেনার বিজয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৪, ০২:৪৪ পিএম
ডেভিড ওয়ার্নারের দলে ওপেনার বিজয়
এনামুল হক বিজয় । ছবি: সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেটারদের এখন বেশ চাহিদা। বিশ্বের বিভিন্ন দেশের ঘরোয়♒া লিগে খেলছেন তারা। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে দল পান সাকিব আল হাসান, শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফুদ্দিনরা। আইপিএল থেকেও ডাক এসেছিল শরিফুলের। সম্প্রতি লেগস্পিনার রিশাদ হোসেন ডাক পেয়েছেন অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে দল হোবার্ট হারিকেন্সে।

জিম আফ্রো টি–টেন লিগেও দল পেয়েছেন রিশাদ।  প্লেয়ার্স ড্রাফটের আগেই হারারে বোল্টস তাকে নিজেদের করে নেয়। এবার চলতি মৌসুমে বাংলাদেশের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টুর্নামেন্টটিতে দল পেয়েছেন এনামুল হক বিজয়ও। ওই লিগের ড্রাফটে বিজয়কে দলে ভিড়িয়েছে বুলাওয়ে ব্রেভস। একই দলের আইকন ক্রিকেটার অস্ট্রেলি𝄹য়ান ওপেনার ডেভিড ওয়ার্নার।

বিজয়কে বুলাওয়ে ব্রেভস দলে নিয়েছে বিদেশি খেলোয়াড়দের ‘সি’ ক্যাটাগরি থেকে। তার দলে ওয়ার্নার ছাড়াও আছেন ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্রাফেট, শ্রীলঙ্কার আকিলা দনাঞ্জয়ারা। এই দলের কোচের দায়িত্বে থাকবেন সাবেক ইংলিশ ক্রিকেটার ওয়াই🎐জ শাহ।

দ্বিতীয়বারের মতো হতে যাওয়া জিম আফ্রো 🉐টি–টেন লিগ শুরু হবে ২১ সেপ্টেম্বর। জিম্বাবুয়ের হারারেতে আয়োজিত টুর্নামেন্টটি শেষ হবে ২৯ সেপ্টেম্বর। গেল আসরে এই টুর্নামেন্টে ছিলেন মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদ। এবার দুজনেই অবশ্য ব্যস্ত থাকবেন জাতীয় দলের সঙ্গে ভারতের বিপক্ষে সিরিজে।

রিশাদ আছেন বিদেশি খেলো꧑য়াড়দের ক্যাটাগরি ‘বি’–তে। দলটির আইকন ক্রিকেটার নিউ🔥জিল্যান্ডের জিমি নিশাম।

এছাড়া রিশাদের দলে খেলবেন শ্রীলঙ্কার দাসুন শানাকা ও শেহান জয়সুরিয়া, স্কটল্যান্ডের জর্জ মুনশি এবং ওয়েস্ট ইন্ডিজের কেন্নার লুইস। জিম্বাবুয়ের তিন তারকা লুক জঙওয়ে, শন উইলিয়া💎মস এবং ব্রেন্ডন মাভুতাও আছেন এই দলে।

জিম আফ্রো টি–টেন লিগের প্রথম আসরে অংশ নিয়েছিল পাঁচ দল, এবার ছয়টি। নতুন যুক্ত হয়েছে নিউইয়র্ক স্ট্রাইকার্স লাগো। আর ; আগে থেকেই লিগে আছে বুলাওয়ে ব্রেভস, কেপ টাউন স্যাম্প আর্মি, ডারবান উলভস, হারারে বোল্টস ও জোবার্গ বাংলা টাইগার্স। গত আসরের ফাইনালে জোবার্গ বাফেলোকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ডারবান কালান্দ🌺ার্স।

Link copied!