• ঢাকা
  • সোমবার, ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আন্তর্জাতিক প্রীতি ফুটবল

ভুটানের বিপক্ষেও হারলো বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৪, ০৭:৫৮ পিএম
ভুটানের বিপক্ষেও হারলো বাংলাদেশ
ভুটানের বিপক্ষে ম্যাচে ব্যর্থ আক্রমণের চেষ্টা বাংলাদেশের। ছবি : সংগৃহীত

স্বাগতিক ভুটানের বিপক্ষে পুরো ম্যাচে ভালো খেলেও শেষ পর্যꦿন্ত ০-১ গোলে লজ্জাজনকভাবে হেরে গেল বাংলাদেশ। রাজধানী থিম্পুর চ্যাংলিমিথাং স্টেডিয়ামে রোববার সন্ধ্যা ৬টায় মুখোমুখি হয় দুই দল। প্রথম আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে শেখ মোরসালিনের গোলে ভুটানকে ১-০ ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ।

প্রথমার্ধে বাংলাদেশ ভালো খেললেও গোল করতে পারেনি। কয়েকবারই সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু ফরোয়ার্ডদের গাছাড়া ভাবে গোল পায়নি দল। ভুটান অবশ্য কিছু কিছু আক্রমণ করেছে। তাতে কাজ হয়নি, সামলে দিয়েছে বাংলাদেশের রক্ষণভা♌গ।

দ্বিতীয়ার্ধেও বাংলাদেশ ভালো খেলে। কিন্তু ভুটানের রক্ষণভাগে গিয়ে খেই হারিয়ে ফেলে বাংলাদেশ। ম্যাচ যখন একেবারে শেষ 🌸পর্যায়ে তখনই ভুটান গোল করে।

এর আগে বাংলাদেশ ও ভুটান 🐼মোট ১১ বার মুখোমুখি হয়। তার মধ্যে ভুটান মাত্র ১ বার জয়লাভ কಞরে। আর বাংলাদেশ জয়ী হয় ৮ ম্যাচে। বাকি ২টি ম্যাচ ড্র হয়।

এই সফরে বাংলাদেশের মূল লক্ষ্য ছির দুই জয় তুলে নিয়ে, পয়েন্ট বাড়িয়ে র‌্যাঙ্কিংয়ে উন্নতি করা। যাতে করে, আগামী মাꦅর্চে এশিয়া কাপের তৃতীয় রাউন্ডের বাছাইয়ে তিন নম্বর প্লটে থাকা যায়। কিন্তু সেটা হলো না। সিরিজ শেষ হলো ১-১ ব্যবধানে।

 

Link copied!