• ঢাকা
  • সোমবার, ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ২৫ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কারাগারের সমস্যা সমাধানের ‘পথ’ দেখালেন স্বরাষ্ট্র উপদেষ্টা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৪, ০৩:০৪ পিএম
কারাগারের সমস্যা সমাধানের ‘পথ’ দেখালেন স্বরাষ্ট্র উপদেষ্টা
বক্তব্য রাখছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।। ছবি : সংগৃহীত

ঘুষ, দুর্নীতি বন্ধের মাধ্যমে কারাগারের বেশিরভাগ সমস্যার সমাধান সম্ভ🙈ব বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্🔯র উপদেষ্টা মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। কারাগারকে সংশোধনাগার হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, “কারারক্ষী ও কয়েদিদের খাবারের মান উন্নত করতে হবে। প্রশিক্ষণের মাধ্যমে তাদের দক্ষতা বাড়াতে হবে।”

সোমবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর বকশিবাজারে কারা অধিদপ্তরে কর্মকর্ত𝄹াদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এস🧸ব কথা বলেন।

কারা কর্মকর্তাদের উদ্দেশে জাহাঙ্গীর আলম বলেন, “কারাগারের নিরাপত্তা বিধান করা আপনাদের মূল দায়িত্ব। ঘুষ না খেয়ে আপনাদের সম্মান পুনরুদ্ধার করুন। কেননা, ঘুষ খেলে ব্যক্তির পাশাপাশি প♎্রতিষ্ঠানের সুনাম ক্ষুণ্ণ হয়।”

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, “বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুধু কোটার জন্য হয়নি। এর পেছনে মূল কারণ হিসেবে কাজ করেছে ঘুষ, দুর্নীতি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। ঘুষ খাওয়া চলবে না। যেভাবেই হোক ঘুষ খাওয়া বন্ধ করতে হবে। এর কোনো 🅘বিকল্প নেই।”

এ সময় কারা কর্মচারীদের ব্যক্তিগত ডোসিয়ার, শৃঙ্খলা ও কল্যাণ নিশ্চিতকরণ▨ে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দেন জাহাঙ্গীর আলম।

Link copied!