• ঢাকা
  • সোমবার, ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ২৫ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দুদকে এফবিআই প্রতিনিধিদল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৪, ০৩:২০ পিএম
দুদকে এফবিআই প্রতিনিধিদল
দুদকের প্রধান কার্যালয়ে এফবিআই প্রতিনিধিদল। ছবি : সংগৃহীত

দুর্নীতি দমন কমিশনে (দু💫দক) এসেছেন ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) লিগ্যাল অ্যাটাচে রবার্ট ক্যামেরুন ও এফবিআইয়ের সুপারভা🥃ইজার স্পেশাল এজেন্টের সমন্বয়ে একটি দল।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্য🌱ালয়ে দুপুর ১টা ১০ মিনিটে তারা উপস্থিত হন।

দুদক সূত্রে জানা গেছ🔯ে, দুদকের মানি লন্ডারিং ও লিগ্যাল🦄 শাখার মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বিশেষ সভা করবে দলটি। পাচারকারীদের ধরতে ও পাচার করা অর্থ দেশে ফিরিয়ে আনতে বেশ জোরেশোরেই কাজ শুরু করেছে সংস্থাটি।

ইতোমধ্যে আওয়ামী লীগ সরকারের ꩲপ্রায় ২০০ ভিআইপি ব্যক্তির বিরুদ্ধে গোপন ও প্রকাশ্যে অনুসন্ধানে নেমেছে। য⭕ার মধ্যে রয়েছে তৎকালীন সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী, সাবেক এমপি, ব্যবসায়ী, পুলিশ ও আমলাদের শীর্ষ পর্যা‌য়ের কর্মকর্তারা।

অনুসন্ধান ও তদন্ত কাজ আ﷽রও নিখুঁত করতে এবং সরকার গঠিত টাস্কফোর্সে কর্মকাণ্ড সংক্রান্ত দেশি-বিদেশি সহায়তা নিতে যাচ্ছে সংস্থাটি। এরই ধারাবাহিকতায় এফবিআই টিম দুদকে বৈঠক করছেন।

দুদকের ঊর্ধ্বতন এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, “এফবিআইয়ের সঙ্গে আল🧜োচনার প্রধান বিষয় হচ্ছে যে🤪ৗথ টাস্কফোর্স। ওই টাস্কফোর্স কীভাবে কাজ করলে পাচার করা অর্থ ফেরত আনা সম্ভব হবে, আমরা এ বিষয়ে তাদের সহযোগিতা চাইব। দুদকের সঙ্গে এফবিআইয়ের সভা নতুন নয়। তবে এবারের প্রেক্ষাপট সম্পূর্ণ ভিন্ন। এফবিআইয়ের সঙ্গে একটি এমওইউ স্বাক্ষর করার জোর প্রচেষ্টা থাকবে।”

Link copied!