• ঢাকা
  • শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সর্বাধিক ৯৪ ফাউল করা কলম্বিয়া পেল ‘ফেয়ার প্লে’ পুরস্কার!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৪:৫৬ পিএম
সর্বাধিক ৯৪ ফাউল করা কলম্বিয়া পেল ‘ফেয়ার প্লে’ পুরস্কার!
কলম্বিয়া ফুটবল দল। ছবি : সংগৃহীত

কলম্বিয়া🌠কে ১-০ গোলে হারিয়ে ১৬তম বারের মতো কোপা আমেরিকা ফুটবলের শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা।

ম্যাচের ১১২তম মিনিটের মাথায় লাউতারো মার্টিনেজে💃র গোলেই জয় নিশ্চিত হয় মেসিদের। মার্টিনেজ পাঁচটি গোল করে গোল্ডেন বুটের অ্যাওয়ার্ড জিতেছেন।

এদিকে সবাইকে অবাক করে দিয়ে টুর্নামেন্টের ‘ফেয়ার প্লে অ্যাওয়ার্ড’ পেয়েছে রানার্সআপ কলম্বিয়া। কলম্বিয়ার এই পুরস্কার পাওয়া নিয়ে শুরু হয়েছে বিতর্ক। প্রশ্ন উঠেছে যারা টুর্নামেন্টের ৬ ম্যাচে ৯৪টি ফাউল ক🃏রেছে তার কিভাবে এই পুরস্কার পেল।

সাধারণত টুর্নামেন্টের এই পুরস্কার দেয়া🍰 হয় মূলত শৃঙ্খলা মেনে ভালো ফু🏅টবল খেলার জন্যই। অথচ সেই পুরস্কার কিনা দেয়া হয়েছে প্রতিপক্ষকে শরীর দিয়ে কাবু করা একটি দলকে।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে প্যারাগুয়ে বিপক্ষে তারা ফাউল করে ১০টি, এরপꦆর কোস্টারিকা ও ব্রাজিলের বিপক্ষে সমান ১৯টি করে। কোয়ার্টার ফাইনালে পানামার বিপক্ষে ১৫টি, সেমিফাইনালে উরুগুয়ের বিপক্ষে করে ১৩টি ফাউল। সবশেষ ফাইনালে চ্যাম্পিয়ন আর্জেন্টিনার ব♉িপক্ষে ফাউল করে ১৮টি।

টুর্নামেন্টে দ্বিতীয় সর্বাধিক ফাউল করেছে উরুগুয়ে ৮৯টি। ♚চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ৬১টি এবং ব্রাজিল করেছে ৫৫টি ফাউল।

কোপার এবারের আসরে সর্বাধিক ফাউল করা এবং দ্বিতীয় সরꦓ্বাধিক হলুদ কার্ড দেখা এই দল কীভাবে এমন পুরস্কার জিতেছে তাই সে প্রশ্ন উঠছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে কলম্বিয়া এই পুরস্কার পাওয়ার পর নিয়ে অনেকে রসিকতা করছেন। কেউ কেউ বলছেন, সা✅ন্ত্বনা দেয়ার জন্যই এমন পুরস্কারের ব্যবস্💜থা রেখেছে কনমেবল।

Link copied!