• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ধোনির মাইলফলকের দিনে চেন্নাইয়ের প্রথম জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০১:০৯ এএম
ধোনির মাইলফলকের দিনে চেন্নাইয়ের প্রথম জয়
ছবি: আইপিএল

আট নম্বর ব্যাটার হিসেনে উইকেটে আসলেন ইনিংসের শেষ ওভারে। তৃতীয় বলে আউট হওয়ার আগে প্রথম দুই মারলেন বিশাল দুই ছক্কা। স্রেফ তিন বলে ১২ রানের ইনিংস। আর তাতেই আইপিএল ক♉্যারিয়ারে পাঁচ হাজার রানের মাইফলক স্পর্শ করলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র ꦯসিং ধোনি।

অধিনায়কের মাইফলক ছোঁয়ার দিনে আসরে প্রথম জয়ের দেখা পেলো চেন্নাই। সোমবার (৩ এপ্রিল) নিজেদের দ্বিতীয় ম্যাচে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসকে হারিয়েছে ১২ রানে হারিয়ে চারবারের আইপিএল চ্যাম্পিয়নরা। এদিন আগে ব্য꧅াটিং করে ২১৭ রানের পাহাড়সম সংগ্রহ পায় চেন্নাই। লক্ষ্য তাড়া করতে নেম ২০৫ রানে থামে লক্ষ্ণৌ।

আগে ব্যাটিং করতে নেমে দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ের ব্যাটে উড়ন্ত শুরু পায় চে💝ন্নাই। ঋতুর ব্যাট থেকে আসে ৩১ বলে ৫৭ রান। ২৯ বলে ৪৭ রান করেন কনওয়ে। দুই ওপেনার মিলেই তুলে ফেলেন ১১০ রান।

এরপর শিভম দুবের ২৭, মঈন আলির ১৯ ও আম্বাতি রাইডুর ২৭ রানের ক𝓡্যামিওতে ২১৭ রানের পুঁজি পায় চেন্নাই। ইনিংসের শেষ ওভারে তিন ব🅺লে ১২ রানের ইনিংস খেলার পথে সপ্তম ব্যাটার হিসেবে আইপিএলে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন ধোনি।

এর আগে এই মাইলফলক স্পর্শ করেছেন বিরাট কোহলি, শিখর ধাওয়ান𝓀, ডেভিড ওয়ার্নার, রোহিত 🃏শর্মা, সুরেশ রায়না এবং এবি ডি ভিলিয়ার্স।  কোহলি এবং ধাওয়ানের তো ছয় হাজারের বেশি রান রয়েছে।

লক্ষ্য তাড়া করতে নেমে দলকে ঝড়ো শুরু এনে দেন কেএল রাহুল ও কায়াল মায়ার্স। দুজনের জুটিতে ওঠে ৭৯ রান। ২ বলে ৮ চার ও ২ ছক্কায় ৫৩ রান করেন মায়ার্স। এরপর দ্রুত ফিরে যান দীপ🅘ক হুদা ও রাহুল। এক মঈন আলির স্পিন সামলাতে গিয়ে লেজেগোবরে অবস্থা হয় দলটির।

একপ্রান্তে লড়াই চালিয়ে যাচ্ছিলেন নিকোলাস পুরান। তবে ১৮ বলে ৩২ রান করে তিনি ফিরলে আশার প্রদীপ নিভে যায় লক্ষ্ণৌর। শেষদিকে  ৩ বলে ১০ রান ღতুলে হারের ব্যবধানটাই শুধু কমাতে পেরেছেন মার্ক উড। শেষ পর্যন্ত ২০৫ রানে লক্ষ্ণৌর ইনিংস।  মঈন আলী ৪ ওভার হাত ঘুরিয়ে ২৬ রান খরচে নিয়েছেন ৪ উইকেট।

Link copied!