• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ছয় মাসেই বরখাস্ত চেলসি কোচ পটার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩, ০৩:৩৬ এএম
ছয় মাসেই বরখাস্ত চেলসি কোচ পটার
ছবি: সংগৃহীত

টমাস টুখেলের ব্যর্থতায় ⭕গ্রাহাম পটারকে কোচের দায়িত্ব দিয়েছিল ইংলিশ ক্লাব চেলসি। তবে স্টামফোর্ড ব্রিজে খুব বেশিদিনা থাকা হলো না পটারের। দায়িত্ব নেওয়ার ছয় মাসের মাথায় তাকে বরখাস্ত করেছে লন্ডনের ক্লাবটি।

পটারের অধীনে ভয়াবহ দুঃসময় পার 😼করছিল চেলসি। বেশ কয়েকবার তার ছাঁটাইয়ে🍸র গুঞ্জন ছড়ালেও নিজের দায়িত্বে বহাল ছিলেন তিনি। তবে শেষ রক্ষা আর হলো না। রোববার (২ এপ্রিল) এক বিবৃতি দিয়ে পটারের ছাঁটাইয়ের খবর নিশ্চিত করেছে চেলসি।

বিবৃতিতে বলা হয়েছে, “চেলসি জানাচ্ছে যে, গ্রাহাম পটার ক্লাব ছ🌞াড়ছেন। তিনি সম্মত হয়েছেন যে, এই মুহূর্তে ক্লাবের পরিবর্তন দরকার। তার অধীনে চেলসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে। তার অবদানের জন্য  ধন্যবাদ।”

গত সেপ্টেম্বরে দায়িত্ব নেওয়ার পর♎ পটারের অধীনে ৩১ ম্যাচের মধ্যে ১১টিতেই হেরেছে চেলসি। দলের বাজে পারফরম্যান্সের কারণ🦋ে  বেশ কয়েকবার চেলসি সমর্থকদের রোষানলে পড়েছেন পটার।

চেলসিত আসার আগে কোচ হিসেবে যথেষ্ট সুনাম ছিল পটারের। তাই তাকে ঘিরে ঘু🌳রে দাড়াবার আশায় ছিল চেলসি। কিন্তু ঘুরে দাঁড়ানো তো দূরের কথা, ক্রমাগত অবনতি হওয়া দলটি এখন প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের ১১ নম্বরে আছে। শিরোপা জয় দুঃস্বপ্ন, এখন ইউরোপা লিগের পরবর্তী আসরে অংশ নিশ্চিত করাও তাদের জন্য চ্যꦑালেঞ্জ।

আগামী ১২ এপ্রিল স্প্যানিশ ক্লাব  রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে নামবে চেলসি। তার চেলসির অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন ব্রুনো সাল্টার। গুঞ্জন রয়েছে, জার্মান ক্ল🧔াব বায়ার্ন মিউনিখ থেকে কয়েকদিন আগে বরখাস্ত হওয়া হুলিয়ান নাগেলসম্যান নতুন কোচের দায়িত্ব দিতে চায় চেলসি।

Link copied!