• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নারী ফুটবলারদের সঙ্গে বাফুফের চুক্তি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩, ০৭:৪৩ পিএম
নারী ফুটবলারদের সঙ্গে বাফুফের চুক্তি
ফাইল ছবি

সম্প্রতি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে নারী ফুটবলাদের টানাপোড়েন চলছে বলে খবর পাওয়া গেছে। স💛াবিনারা নানা দাবি দাওয়া আদায়ের জন্য হুমকি দিয়ে যাচ্ছে বাফুফেকে। তাদের চাপের মুখে নারী ফুটবলারদের ন্যায্য দাবিগুলো নিয়ে আনুষ্ঠানিক চুক꧙্তি করবে দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা বাফুফে।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে জাতীয় ফুটবল দলের সঙ্গে চুক্তি হবে। বাংলাদেশের নারী ফুটবলাররা বর্তমানে ১০ হাজার টাকা করে বেতন পান। আর অধিনায়ক সাব💝িনা বেতন পান ২০ হাজার টাকা। বাফুফের কাছে তাদের দাবিগুলোর মধ্যে অন্যতম হলো বেতন কাঠামো বৃদ্ধি। তাদের মাসিক ৫০ হাজার টাকা করে বেতন বৃদ্ধি করতে হবে। তবে এই দাবি পূরণ না হলেও অন্তত অর্ধেক বেতন তাদের চাই।

🅰ফুটবলারদের বেতন কাঠামো বৃদ্ধি বাদেও আরও কিছু সুযোগ-সুবিধা চাইবে চুক্তিতে থাকা মেয়েরা। চুক্তির মাধ্যমে বাফুফেও সুবিধা নিতে যাচ্ছে। তারা জাতীয় দলের নারী ফুটবলারদের কোড অফ কন্ডাক্টের আওতায়ে নিয়ে আসবে। সাবিনাদের নিয়ে সাতক্ষীরায় যে ঘটনা ঘটে গিয়েছে সেখান থেকে বাফুফে এবার সতর্ক হচ্ছে। ফুটবালারদের গণমাধ্যমে কথা ব𒁃লা নিয়ে বিধিনিষেধ থাকবে এই সংস্থার কোড অফ কন্ডাক্টে।

বাংলাদেশের জাতীয় নারী ফুটবলের মূল দলের সঙ্গে চুক্তি হলেও এই চুক্তি থেকে বাইরে থাꦕকছেন জুনিয়র ফুটবলাররা

Link copied!