• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন বেনজেমা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২, ০৯:৪১ পিএম
আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন বেনজেমা

চোটের কারণে কাতার বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে ছিটকে পড়েছিলেন করিম বেনজেমা। ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের আগেই সুস্থ হয়েছিলেন। সুযোগ ছিল ফাইনালে মাঠে নামার। তবে সেটা হয়নি। ফাইনালের ঠিক পরের দিনই বেনজেমা জানিয়ে দিলেন আন্✨ꦓতর্জাতিক ফুটবলে আর তাকে দেখা যাবে না।

সোমবার (১৯ ডিসেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক বার্তায় বিদায়ের বিষয়টি নিশ্চিত করেন বেনজেমা। সেখানে তিনি জানান, “আমি সর্বোচ্চ চেষ্টা করেছি। অনেক ভুলও করেছি। আমি এখন যেখানে আছি, তার জন্য গর্বিত। আমি আমার গল্প ল🃏িখেছিলাম, এটাই আমাদের শেষ।”

গুঞ্জন আছে, ফরাসি কোচ দিদিয়ের দেশমের সঙ্গে সম্পর্কে অবনতি হওয়ায় আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছেন। ফা🉐ইনালের আগে সুস্থ হওয়ার পরও তাকে আবার দলে না ডাকায় বেশ ক্ষুব্ধও হয়েছেন বলে ধারণা অনেকের।

এমন🐟কি, বিশ্বকাপ ফাইনালের আগে ইনস্টাগ্রামে দেওয়া এক স্টোরিতে ফাইনাল নিয়ে কোনো আগ্রহ নেই বলেও জানান তিনি। এমনকি, কাতারে ফাইনাল দেখতে যাওয়ার জন্য ফরাসি রাষ্ট্রপ্রধানের দেওয়া দাওয়াতও রক্ষা করেননি এই স্ট্রাইকার।

২০০৭ সালে আন্তর্জাতিক ফুটবলে পা রাখেন করিম বেনজেমা। জাতীয় দলের জার্সিতে ১৫ বছরে খেলেছেন ৯৭ ম্যাচ। এই সময়ে করেছিলেন ৩৫ গোল। জাতীয় দলের ﷽জার্সিতে ১৫ বছর খেললেও এই সময়ে মাত্র একবার বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছিলেন।

মাঝে ছয় বছর আন্তর্জাতিক ফুটবল থেকে দূরে ছিলেন করিম বেনজেমা। ফলে ২০১৬ ইউরো ও ২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলা হয়নি। দীর্ঘ ছ🌜য় পর জাতীয় দলে ফিরে ১৫ ম্যাচে ১০ গোল করেছিলেন বেনজেমা। ফর্মে তুঙ্গে থাকায় ২০২২ সালে ব্যালন ডি’অর শিরোপাও নিজের করে নিয়েছেন এই ফরাসি। 

Link copied!