• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পিছিয়ে পড়েও জিতেছে বার্সা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৪, ০২:৫০ পিএম
পিছিয়ে পড়েও জিতেছে বার্সা
জয়ের পর বার্সেলোনার খেলোয়াড়দের উল্লাস। ছবি: সংগৃহীত

স্পেনের লিগ কাপ কোপা দেল রেতে ♔শেষ ষোলোর খেলায় তৃতীয় শ্রেণির ফুটবল ক্লাব ইউনিয়নিস্টাস ডি সালামাঙ্কাকে ৩-১ গোলে কোয়ার্টার ফাইনালে উঠেছে বার্সেলোনা।

বৃহস্পতিবার রাতে ইউনিয়নিস্টাসের ঘরের মাঠে ম্যাচের ৩১ মিনিটে গোল হজম করে পিছিয়ে পড়ে বার্সেলোনা। প্রথমার্ধের একেবারে শেষ মিনিটে (৪৫ মিনিটে) গোল করে দলকে সমতায় ফেরে কাতালনের ক্লাবটি। বার্সেলোনার হয়ে গোলটি করেন ফেরেন তেরেস। ফলে কিছুটা স্বস্তি নিয়েই বিরতিতে যায় বার্সা।
দ্বিতীয়ার্ধে খেলতে নেমে দুইবার প্রতিপক্ষের জালে বল জমা করেছে বার্সেলোনা। ৬৯ মিনিটে গোল করে দলকে ২-১ তে এগিয়ে দেন জুলস কুন্ডে। এর ৪ মিনিট পর বার্সেলোনার হয়ে তৃ⛎তীয় গোল করেন আলিজান্দ্রো বার্লদে।

তিন গোল হজম করার আর ব্যবধান কমাতে পারেনি ইউনিয়নিস্টাস। তবে বেশ কয়েকবার আক্রমণে এসেছিল তারা। কিন্তু বার্সার গোলরক্ষক ইনাকি পেনার দুর্দান্ত সেভে লিড ধরে রাখে সফরকারীরা। 
এই ম্যাচে বার্সেলোনায় অভিষেক হয়েছে ডিফেন্ডার পাও কুবার্সির। ম্যাচের দ্বিতীয়ার্ধে আন্দ্রিয়াস ক্রিসটেনসেনের বদলি𒐪 খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছেন তিনি।

২০২১ সালে সর্বশেষ কোপা ডেল রে শিরোপা জিতেছিল বার্সেলোনা। এরপর গত বছর রিয়াল মাদ্রিদের কাছে সেমিফাইনালে হেরে যায় জাভি হার্নান্দেজের শিষ্যরা। এখন পর্যন্ত এই টুর্নামেন্টের সবচেয়ে সফল দল বার্সেলোনা। কাতালানের ক্লাবটি শিরোপাা জিতেছে মোট ৩১ বার।
 

Link copied!