• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সিনসিনাটি ওপেনের শিরোপা জিতলেন জোকোভিচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৩, ০৫:৩১ পিএম
সিনসিনাটি ওপেনের শিরোপা জিতলেন জোকোভিচ
ছবি: সংগৃহীত

এই বছরের জুলাইয়ে উইম্বলডনের ফাইনালে কার্লোস আলকারাসের কাছে হেরেছিলেন নোভাক জোকোভিচ। এই হারে সর্বোচ্চ উইম্বল💫ডন শিরোপা জয়ী রজার ফেদেরারের রেকর্ডে ভাগ বসানোর সুযোগ হারান তিনি। এবার সিনসিনাটি ওপেনে আলকারাসকে হারিয়ে সেই অপেক্ষার অবসান ঘটালেন। প্রথম সেট জোকোভিচ হারলেও পরের ২ সেট জিতে সিনসিনাটি ওপেনের শিরোপা ঘরে তুলেন এই সার্বিয়ান টেনিস তারকা।

রোববার (২০ আগস্ট) ৩ ঘণ্টা ৪৯ মিনিট লড়াইয়ে ৫-৭, ৭-৬ (৯-৭), ৭-৬ (৭-৪) গেমে ম্ཧযাচ জিতে নেন জোকোভিচ। উইম্বলডন ফাইনালে যেখানে শেষ করেছিলেন এদিন সেখান থেকেই যেনো শুরু করলেন স্প্যানিশ আলকারাস। প্রথম সেটে হারান অভিজ্ঞ জোকোভিচকে। প্রথম সেট হেরে ঘুরে দাঁড়ান উইম্বলডন চ্যাম্পিয়নসের বিপক্ষে। দ্বিতীয় সেটে টাইব্রেকারে গিয়ে ২০ বছর বয়সী আলকারাসকে হারান তিনি।

দ্বিতীয় সেট হেরে মেজাজ হারান আলকারাস। চেয়ারের পাশে থাকা পানীয়ের একটি বাক্সে ঘুষি মারেন তিনি। ফলে আঙুল কেটে যায় তার। কিছুক্ষণ মেডিকেল বিরতি ন♎িতে হয় তাকে। এরপর তৃতীয় সেটের খেলা শুরু হয়। এই সেটেও দুই টেনিস খেলোয়াড়ের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। তবে তৃতীয় সেটও টাইব্রেকারে গিয়ে জয় তুলে নেন সার্বিয়ান তারকা।

ম্যাচ শেষে জোকোভিচ বলেন, “কোর্টে যা অনুভূতি হয়েছে তা আমাকে কিছুটা নাদালের বিপক্ষে লড়ার কথা মনে করিয়ে দেয়, যখন আমরা আমাদের সেরা সময়ে ছিলাম। আমার মনে হয় না জীবনে এমন ম্যাচ আমি খুব বেশি খেলেছি। প্রতিটি পয়েন্টের জন্য ছুটতে হয়েছে। প্রতিটি পয়েন্টের জন𝐆্য যুদ্ধ করতে হয়েছে। পরিস্থিতি নির্বিশেষে প্রতি🎃টি পয়েন্ট, প্রতিটি শট অর্জন করতে হয়েছে। কোর্টে তার (আলকারাস) বিপক্ষে এমন কিছুর অনুভূতি পেয়ে দারুণ লাগছে।”

সিনসিনাটি শিরোপা জিতে ক্যারিয়ারের ৯৫ তম ট্রফি জিতলেন জোকোভিচ। এই টুর্নামেন্ট মূলত ইউএস ওপেনের আগে নিজেদের ঝালিয়ে নেন টেনিস তারকারা। ২৮ আগস্ট থেকে শুরু হবে ইউএস ওপেন। ২০২২ সালে কর🅘োনা টিকা না নেওয়া কারণে গ্র্যান্ডস্ল্যামে খেলতে পারেননি জোকোভিচ। তবে এবার আসরটিতে থাকছেন তিনি। সেখানেও তাকে কঠিন পরীক্ষা দিতে হতে পারে কার্লোস আলকারাসের কাছে।

Link copied!