• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বন্দুকধারীর হামলায় নিহত দুই

পরিত্যক্ত সুইডেন-বেলজিয়াম ম্যাচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০১:২৯ পিএম
পরিত্যক্ত সুইডেন-বেলজিয়াম ম্যাচ
ছবি: সংগৃহীত

ইউরো বাছাইপর্বে গতরাতে(সোমবার) মুখোমুখি হয়েছিল বেলজিয়াম ও সুইডেন। বেলজিয়ামের মাঠে আথিতিয়েতা নেই সুইডিশরা। দুদলই ভালো খেলার ইঙ্গিত দিচ্ছিল। কিন্তু প্রথমার্ধের পর 🍃আর ম্যাচটি মাঠেই গড়ায়নি। ব্রাসেলসে দুষ্কৃতকারীদের গুলিতে দুই সুইডিশ নাগরিক নিহত হলে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এর আগে, ম্যাচের ৪৫ মিনিটে খেলার ফলাফল ছিল ১-১। যেখানে ঘরের মাঠে দা রেড ডেভিলসদের বিপক্ষে সমান তালে লড়ে যায় সুই🐓ডিশরা। ম্যাচের শুরু থেকেই দুদল আক্রমণের পসরা সাজিয়ে বসে। যেখানে বেলজিয়ামের গোল মুখে শট তিনটি আর দা ব্লু এন্ড ইয়েলোর ছয়টি।

সুইডেন ফুটবল দল।

প্রথম গোলের দেখাটা পায় সফরকারীরা। স্বাগতিক দর্শ♏কদের স্তব্ধ করে ম্যাচের ১৫ মিনিটে সুইডেনের হয়ে গোল করেন স্ট্রাইকার ভিক্টর গায়কোরেস। তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেননি তারা। ম্যাচের ৩১ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান রোমেলু লুকাকু। পেনাল্টি থেকে গোলটি শোধ করেন তিনি। ১-১ গোলে সমতায় নিয়ে টানেলে ফেরে দুই দল। &nb🦋sp;

লুকাকুর গোলে সমতায় ফিরে বেলজিয়াম।

এরপরেই জানা যায় ব্রাসেলসে সন্ত্রাসী হামলার খবর। ম্যাচ শুরুর আগে স্টেডিয়াম থেকে ৫ কিলোমিটার দূরে এই গোলাগুলির ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে খবর, নিহত দুজন সুইডেনের জার্সি পরিহিত ছিল। এরপরেই দুই দলের খে𒉰লোয়াড়, স্টাফ এবং উয়েফার কর্মকর্তারা ম্যাচ বন্ধের সিদ্ধান্ত নেন।  এরপরই বিরতꦇির সময় স্টেডিয়ামের মাইকে ঘোষণা করা হয়, খেলোয়াড়েরা আর মাঠে ফিরবেন না। দর্শকদেরও স্টেডিয়ামের ভেতরে থাকতে বলা হয়।

উয়েফার দেওয়া বার্তায় বলা হয়, “আজ সন্ধ্যায় ব্রাসেলসে সন্🅘দেহভাজক সন্ত্রাসী হামলার পর দুই দল এবং স্থানীয় পুলিশের সঙ্গে আলোচনা সাপেক্ষে বেলজিয়াম এবং সুইডেনের মধ্যকার ২০২৪ সালের ইউরো বাছাইপর্বের ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।”

এই ঘটনায় সুইডেন জাতীয় দলের কোচ ইয়ান অ্🐠যান্ডারসন বলেন,“বিরতির সময় আমরা খবরটি জানতে পারি। বিশ্বাসই হচ্ছিল না। আমরা কোন দুনিয়ায় বাস করছি! ড্রেসিংরুমে এটি নিয়ে সবাই কথা বলেছে। আমরা নিজেদের মধ্যে শতভাগ নিশ্চিত হয়ে সিদ্ধান্ত নেই, নিহত ও তাদের স্বজনদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা আর এই ম্যাচটি খেলব না।”

এই ঘটনাকে বেলজিয়ামের প্রধানমন্ত্রী ‍‍`সন্ত্রাসবাদ‍‍` বলে আখ্যায়িত করেছেন।⛄ তবে হামলাকারীকে এখনও ধরা যায়নি।

Link copied!